সংস্থার আধিকারিকের সঙ্গে যৌনতা, নবমবার বাবা হলেন এলন মাস্ক!

নবমবারের মতো বাবা হয়েছেন বিশ্বের ধনীতম ব্যক্তি এলন মাস্ক। জানা গিয়েছে, তাঁর কোম্পানির এক আধিকারিকের সঙ্গেই যমজ সন্তানের জন্ম দিয়েছেন মাস্ক।

প্রসঙ্গত, কিছুদিন আগেই মাস্কের বড় মেয়ে নিজের নাম থেকে বাবার পদবি সরিয়ে ফেলার আরজি জানিয়েছিলেন আদালতে। নিজের লিঙ্গ পরিচয় পালটানোর পাশাপাশি নাম থেকে মাস্ক পদবি ছেঁটে ফেলতে চান তিনি।

সূত্র মারফত জানা গিয়েছে, ২০২১ সালের নভেম্বর মাস নাগাদ যমজ সন্তানের বাবা হয়েছেন টেসলা প্রধান মাস্ক। গত এপ্রিল মাসে আদালতে সন্তানদের নাম পরিবর্তন করতে চেয়ে পিটিশন জমা দিয়েছেন মাস্ক।


সেখানেই লেখা আছে, সন্তানদের পদবি হিসাবে ‘মাস্ক’ ব্যবহার করতে চান তাঁরা। সেই পিটিশন থেকেই প্রকাশ্যে আসে মাস্কের কোম্পানির আধিকারিক শিভন জিলিসের নাম।

যমজ সন্তানদের মিডল নেম হিসাবে ‘শিভন’ ব্যবহার করতে চেয়ে যৌথ ভাবে আবেদন করেছেন এলন মাস্ক এবং শিভন।

অন্যদিকে, ২০২১ সালের ডিসেম্বর মাসেই সারোগেসির মাধ্যমে বাবা হয়েছিলেন মাস্ক। তাঁর দ্বিতীয় স্ত্রী গ্রিমসের সঙ্গে বিচ্ছেদ হয়ে গেলেও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে দু’জনের মধ্যে।

তাই সারোগেসির মাধ্যমে কন্যা সন্তানের জন্ম দেন তাঁরা। সেই একই সময়ে শিভনের সঙ্গে সন্তানের জন্মের খবর ঘিরে বেশ বিতর্ক তৈরি হয়েছে।

প্রসঙ্গত, এলন মাস্কের প্রথম স্ত্রী জাস্টিন উইলসনের সঙ্গে পাঁচটি সন্তান রয়েছে তবে মাস্কের মতে, বিশ্বের জনসংখ্যা ক্রমশ কমছে। সেটা অত্যন্ত চিন্তার বিষয়।

মাস্কের পিতৃত্বের খবর প্রকাশ্যে আসার পরেই আলোচনা শুরু হয়েছে শিভনের পরিচয় নিয়ে। জানা গিয়েছে, ২০১৭ সাল থেকে এলন মাস্কের সংস্থা নিউরালিংকে কর্মরত শিভন।

তখন থেকেই টেসলার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিভাগে প্রোজেক্ট ডিরেক্টর হিসাবেও কাজ করেছেন তিনি।

টুইটার কিনতে চেয়ে মাস্ক যে প্রস্তাব দিয়েছিলেন, সেই কাজে বড় ভূমিকা ছিল শিভনের। ফোর্বসের সেরা ৬০০ জন যুব শিল্পপতির মধ্যেও স্থান পেয়েছিলেন তিনি।