দুবাইয়ে ভয়াবহ বাস দুর্ঘটনা, মৃত ১৭, রয়েছেন ৮ ভারতীয়

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

দুবাইয়ে বাস দুর্ঘটনায় মৃত্যু হল ১৭ জনের। এঁদের মধ্যে ৮ জন ভারতীয়। ভারতীয় দূতাবাস থেকে ৮ জন ভারতীয়র মৃত্যুর খবর জানান হয়েছে। বাসের চালক সহ ৯ জন গুরুতর আহত হয়েছেন। তাঁদের ভর্তি করা হয়েছে দুবাইয়ের রশিদ হাসপাতালে। আহতদের চিকিৎসা চলছে।

হাসপাতাল থেকে জানান হয়েছে, কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। তবে কী ভাবে এই দুর্ঘটনা ঘটেছে সে ব্যাপারে এখনও নিশ্চিত করে কিছুই জানায়নি পুলিশ। প্রাথমিক তদন্ত থেকে অনুমান, নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে সাইনবাের্ডে সজোরে ধাক্কা মারেন বাসের চালক।

প্রশাসন থেকে জানান হয়েছে, ওমান থেকে দুবাই আসছিল যাত্রী বােঝাই বাসটি। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে শেখ মহম্মদ বিন জায়েদ রােডের কাছে রাস্তার পাশের একটি সাইন বাের্ডে ধাক্কা মারে বাসটি। সেই সময় বাসটিতে ৩১ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনাগ্রস্থ বাসের ছবি সােশ্যাল মিডিয়ায় টুইট করেছে দুবাই পুলিশ। সেখানে দেখা গেছে বাসের ছাদে একপাশের অংশ দুমড়ে-মুচড়ে গিয়েছে।


ভারতীয় দূতাবাসের তরফ থেকে মৃত ৮ জনের নাম ঘােষণা করা হয়েছে। এঁদের মধ্যে রয়েছেন রাজগােপালন, ফিরােজ খান পাঠান, রেশমা ফিরােজ খান পাঠান, দীপক কুমার, জামালউদ্দিন আরাক্কাভীত্তিল, কিরণ জনি, বাসুদেব এবং তিলকরাম জওহর ঠাকুর। নিহতদের পরিবারের সঙ্গেও দুবাই পুলিশের তরফে যােগাযােগ করা হয়েছে।