ব্রাইটের ভরসায় জিততে চাই লাল-হলুদ

ব্রাইট (ছবি: SNS Web)

আইএসএল ফুটবলের দ্বিতীয় লিগের খেলায় এসসি ইস্টবেঙ্গল ঘুরে দাঁড়াবে বলে জোর গলায় বলেছিলেন কোচ রবি ফাওলার। কিন্তু কেরালা ব্লাস্টার্সের সঙ্গে খেলতে নেমে হারতে হারতে শেষ মুহূর্তের গােলে লাল-হলুদ শিবিরের মুখ রক্ষা হয়। তাই জয়ের সরণিতে নাম লেখাতে চায় কোচ সােমবার চেন্নাইয়েন এফসির বিরুদ্ধে লড়াই করে।

দলের প্রতিটি খেলােয়াড়কে সতর্ক করে কোচ আক্রমণাত্মক ফুটবল খেলতে চান। তিনি মনে করেন, চেন্নাইয়ের সঙ্গে অনারকমের প্রতিদ্বন্দ্বিতা হবে। নাইজেরিয়ান স্ট্রাইকার ব্রাইট দলের সবচেয়ে বড় ভরসা। ব্রাইটকে দিয়ে আঘাত হানতে চান চেন্নাইয়ের রক্ষণভাগে।

চোটের কারণে রাজু গাইকোয়াড় খেলতে পারেনি গত ম্যাচে। চেন্নাইয়ের বিপক্ষে খেলার সম্ভাবনা নেই। তাই রক্ষণভাগ নিয়ে কোচ কিছুটা চিন্তায় রয়েছে। রক্ষণভাগের ফুলে কোচ কিন্তু ভিকুনার দল কেরল গােল পেয়েছিল।


সেই ভুল যাতে আর না হয় সেই ভাবনাতে রক্ষণভাগের খেলােয়াড়দের আলাদা করে অনুশীলন করিয়েছেন কোচ রবি ফাওলার। আবার এটাও মনে করিয়ে দিয়েছেন কোচ খেলােয়াড়দের, যাতে কোনও ভাবে প্রতিপক্ষের খেলােয়াড় সাবিয়া ও সিবােভিচরা আক্রমণ যাতে না গড়তে পারেন।

আবার ব্রাইট ও পিনকিংটরা যখন আক্রমণ গড়ে তুলবেন তখন মাঝমাঠের খেলােয়াড়রা সহযােগিতা করতে এগিয়ে আসবেন। সেই ছকটা ছব একে বুঝিয়ে দিয়েছেন। রানা ঘরামি কে খেলাবেন কিনা তা নিয়ে সন্দেহ আছে। তার ভুলে গত ম্যাচে গােল হয়।

আবার চেন্নাইয়ের তারকা ফুটবলার ত্রিভেলারাে মাঠের বাইরে। তবে গঞ্জালেস ও বাংলার রহিম আলিকে নজর রাখতে হবে মশাল বাহিনীকে। যদি এসসি ইস্টবেঙ্গল জয় তুলে নিতে পারে চেন্নাইয়ের বিপক্ষে তাহলে একটু ভালাে জায়গা পাবে লিগ টেবিলে।