জিদানের ওপর আবার চাপ বেড়ে গেল

জিনেদিন জিদান (Photo by Gokhan KILICER / AFP)

রিয়েল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান আগের ম্যাচে দলের ৫-০ গােলে জয়ে যতটা ওপরে উঠেছিলেন ততটাই আবার নেমে গেলেন রিয়েল বেটিসের সঙ্গে গােলশূন্য ড্র করে। বিরতির আগে রিয়েল মাদ্রিদের আক্রমণ বলতে সবকিছুই কেন্দ্রীভূত ছিল সার্জিও রামােসকে ঘিরে। যদিও ইনজুরি টাইমে ভিনিসিয়াস জুনিয়র এবং ড্যানিয়েল কারভাজাল যথেষ্ট চেষ্টা করেছিলেন কিন্তু গােল পাননি। রিয়েল বেটিসের গােলরক্ষক জোয়েল রবলেস রিয়েল মাদ্রিদের সব গােল করার চেষ্টাই আটকে দেন।

যদিও জিদান বলেছেন, আমাদের আন্তরিকতার স্তর এবং অ্যাটিচ্যুজ সবই নিখুঁত ছিল, আমরা শুধু গােলটাই পাইনি। ঘরের মাঠে আমরা দু’পয়েন্ট খােয়ালাম। কিন্তু এইরকম খেলে যেতে পারলেই চলবে। এগারােটি লিগ ম্যাচে এই নিয়ে রিয়েল মাদ্রিদ পাঁচবার পয়েন্ট খােয়ালাে। এই মরশুমে চ্যাম্পিয়নস লিগে তারা তিনটি ম্যাচের একটিতে জয় পেয়েছে।

লা লিগাতে অন্য ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং সেভিল্লা সুযােগ নষ্টের খেসারত দিয়ে ১-১ ড্র করায় লিগ শীর্ষে উঠতে পারলাে না। সেভিল্লার গােলরক্ষক টমাস ভ্যাসলিক সেভিল্লার পক্ষে একটি পয়েন্ট বাঁচিয়ে দেন দিয়েগাে কোস্টার পেনাল্টি আটকে দিয়ে। পেনাল্টি আটকানাের পর ফিরতি বলে অ্যাটলেটিকোর জর্জ কোকে গােলের যে চেষ্টা করেছিলেন সেটাও আটকে দেন ভ্যাসলিক।


সেভিল্লা এই ম্যাচে এভার বানেগার একটি ফ্রিকিকের পর নিয়ে আসা বলে ফ্যাঙ্কো ভ্যাকুয়েজের হেড থেকে গােল পেয়ে ১-০ এগিয়ে গিয়েছিল। অ্যাটলেটিকোর গােলরক্ষক জ্যান ওবলাক এতখানি নিশ্চিত ছিলেন যে তার অবহেলায় বাড়ানাে দুটি হাতের মাঝখান দিয়ে বল গােলে ঢুকে যায়। সেভিল্লার পক্ষে আলভালাে মােরাতা গােলটি শােধ করে দেন প্রথমার্ধেই। স্যান্টিয়াগাে অ্যারিয়াসের ক্রস সেন্টার থেকে হেড করে মােরাতা গােল পেয়ে যান।

অন্য ম্যাচে ভ্যালেন্সিয়া ২-১ গােলে এসপানিওলকে হারিয়ে দিয়েছে।