করােনা রিপাের্ট না আসায় পাঁচ ঘন্টা দেরিতে খেলা শুরু প্রথম রাউন্ডেই বিদায় শ্রীকান্ত ও কাশ্যপের

পি ভি সিন্ধু (Photo by FABRICE COFFRINI / AFP)

করােনাকালীন সময়েও বিশ্বের যেকোনাে খেলায় যেকোনাে প্রতিযােগির অংশ নেওয়া নিয়ে এখন নানান সমস্যা দেখা দিয়েছে। প্রথমত তাদের করােনা পরীক্ষা করতে হচ্ছে নিয়ম অনুসারে। এছাড়া থাকতে হচ্ছে কঠিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকতে হচ্ছে।

এদিকে অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন প্রতিযােগিতা শুরু হওয়ার আগে চিন্তা দেখা গিয়েছিল ভারতীয় শিবিরে। অবশেষে এল স্বস্তির খবর। ভারতীয় দলের প্রতিটি সদস্য অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন প্রতিযােগিতায় খেলার ছাড়পত্র পেলেন।

ফলে হাঁফ ছেড়ে বাঁচলেন সাইনা নেহওয়াল, পিভি সিন্ধু, কিম্বী শ্রীকান্ত ও পারুপল্লি কাশ্যপরা। আসলে ঘটনাটি হল ভারতীয় দলের তিনজন সদস্য করােনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। বুধবার ভারতীয় সময় অনুযায়ী দুপুর থেকে শুরু হওয়ার কথা ছিল প্রতিযােগিতার।


কিন্তু তা পাঁচ ঘন্টা পিছিয়ে দেওয়া হল। করােনার ফল ‘অসম্পূর্ণ আসার কারণেই এই সিদ্ধান্ত । ভারতীয় দলের তিনজন সদস্য করােনায় আক্রান্ত হয়েছিলেন। ফলে গােটা দলের প্রতিযােগিতায় অংশ নেওয়া নিয়ে উঠে গিয়েছিল। বড় প্রশ্ন।

কিন্তু বুধবার সকলের রিপাের্ট নেগেটিভ এসেছে। এরপরেই সাইনা সিন্ধুদের প্রতিযােগিতায় অংশ নেওয়ার ব্যাপারে সবুজ সংকেত দেয় বিশ্ব ব্যাডমিন্টন সংস্থা। এদিকে প্রতিযােগিতা শুরু হওয়ার করােনা নিয়ে ঝামেলা চলার পর খেলায় ছাড়পত্র পেলেও, অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টনের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন কিম্বী শ্রীকান্ত ও কাশ্যপ।

তবে অশ্বিনী ও সিক্কি রেডি জয় তুলে নিয়েছেন। শ্রীকান্ত হারেন ১১-২১, ২১-১৫, ১২-২১ পয়েন্টে। কাশ্যপ হারেন ১৩-২১ , ২০-২২ পয়েন্টে, মাত্র বিয়াল্লিশ মিনিটে