চল্লিশ মিনিটেই আমার মন জয় করেছিল সৌরভ : সাকলিন

সৌরভ গাঙ্গুলি ও সাকলিন মুস্তাক (Photo: Twitter/@VRangade)

পাকিস্তানের প্রাক্তন স্পিন লেজেন্ড সাকলিন মুস্তাকের গলায় সৌরভের বাণী। আপাতত সৌরভ গাঙ্গুলি এখন বিসিসিআইয়ের সেক্রেটারির দায়িত্ব পালন করছেন। সাকলিন ইউটিউব ভিডিওতে সৌরভ প্রসঙ্গে বলতে গিয়ে বলেছেন, যখন ভারত ইংল্যান্ডে খেলতে এসেছিল, তখন আমি সাসেক্সের হয়ে খেলি। ভারত তখন সাসেক্সের বিরুদ্ধে তিনদিনের প্র্যাকটিস ম্যাচ খেলতে নেমেছিল। তবে, সেই ম্যাচে অংশগ্রহণ করেননি সৌরভ গাঙ্গুলি। সাসেক্সে সেই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল।

খুব সম্ভবত আমার মনে পড়ছে সেটা ২০০৫-০৬ সাল হবে। তখন আমার সার্জারি হয়েছিল দু’টি হাঁটুতেই এবং আমাকে পুরােপুরি ৩৬-৩৭ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হয়েছিল। আমি পুরােপুরি বিরক্ত হয়ে উঠেছিলাম মাঠে নেমে খেলতে নামতে না পারায়। আমি যখন সার্জারি সারিয়ে আস্তে আস্তে সুস্থ হয়ে ওঠার পথে এগিয়ে চলেছিলাম তখন সেই সময়ে খেলা চলছিল।

সৌরভ সেই ম্যাচে খেলতে না পারলেও ম্যাচ দেখতে এসেছিল। তখন সাসেক্স ব্যাটিং করছিল। সৌরভ আমাকে ব্যালকনি থেকে দেখতে পেয়েছিল। কিন্তু আমি দেখতে পাইনি তাঁকে কারণ আমাদের ড্রেসিংরুমটা অন্যদিকে ছিল। সৌরভ আমাদের ড্রেসিংরুমে আসে এবং আমাকে কফি খাওয়ার জন্য বলে। এবং আমার হাঁটুর সার্জারি কেমন হয়েছে, তখন আমি কেমন আছি, পুরােপুরি সুস্থ কিনা, আমার জীবন নিয়ে এবং আমার পরিবার নিয়ে তখন আমরা কথাবার্তা বলতে শুরু করি।


সৌরভ আমার সঙ্গে চল্লিশ মিনিট বসে কথা বলে। এবং যখন আমাদের কথা শেষ হয় সত্যি বলতে কি ওইটুকু সময়ের মধ্যে সৌরভ আমার মন জয় করে নিয়েছিল। সেই চল্লিশ মিনিটের কথা আমি আজও ভুলতে পারিনি আর কখনাে ভুলবও না। আর আমি একটা কথা বলতে পারি সৌরভ অধিনায়ক হিসাবে যেমন সাফল্য পেয়েছে ঠিক তেমনই বিসিসিআইয়ের সভাপতি হিসাবে সাফল্য পাবে।