পাক ক্রিকেট দলকে নিষিদ্ধ করার আর্জি জানিয়ে আদালতে মামলা

পাকিস্তনি ক্রিকেট ফ্যান (Photo by Saeed Khan/AFP)

ইংল্যান্ডে চলতি বিশ্বকাপ ক্রিকেটে ভারতের কাছে পাকিস্তান হেরে যাওয়ার পর একজন পাকিস্তনি ক্রিকেট ফ্যান গুজরালওয়ালা দেওয়ানি আদালতে পাকিস্তান ক্রিকেট দলকে নিষিদ্ধ করার এবং সে দেশের নির্বাচক কমিটিকে বরখাস্ত করার জন্য মামলা দায়ের করলেন।

পাকিস্তানের ক্রিকেটারারা শুধু ফ্যানদের কাছ থেকে নয় প্রাক্তন ক্রিকেটারদের কাছ থেকেও বিরাট সমালােচনার মুখে পড়েছেন। ওই আবেদনকারী যার নাম প্রকাশ করা হয়নি তাঁর আদালতে পেশ করা পিটিশনে ইনজামাম উল হকের নেতৃতাধীন নির্বাচক কমিটিকে এখনই বরখাস্ত করার দাবি তুলেছেন। ওই পিটিশনের প্রত্যুত্তরে পাঞ্জাবের গুজরালওয়ালা দেওয়ানি আদালতের বিচারপতি পাকিস্তান ক্রিকেট বাের্ডের কর্মকর্তাদের সমন জারির নির্দেশ দিয়েছেন।

ইতিমধ্যে জিও নিউজের খবর অনুযায়ী পাকিস্তান ক্রিকেট বাের্ডের গভর্নিং বডি বুধবার লাহাের বৈঠকে বসছে। ওই বৈঠকে টিম ম্যানেজমেন্টের বড়সড় পরিবর্তনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশা করা হচ্ছে। লন্ডনে ওয়াকিবহাল মহলের খবর পাকিস্তান ক্রিকেট বাের্ড কোচ এবং নির্বাচকদের ছাড়াও ম্যানেজমেন্টের বহু সদস্যের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে। যাদের প্রথমেই বরখাস্ত করা হবে তাদের শীর্ষে রয়েছে কোচ মিকি আর্থার তাঁর চুক্তি পুনর্নবীকরণ করা হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। টিম ম্যানেজার তালাক আলি, বােলিং কোচ আজহার মাহমুদ এবং পুরাে নির্বাচক কমিটিকেই বরখাস্ত করা হচ্ছে। পাকিস্তান ক্রিকেট বাের্ডের ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান তাঁর বিদেশ সফর কাটছাঁট করে বুধবার গভর্নিং বডির সভায় হাজির হতে উপস্থিত হচ্ছেন।