মেসিকে দোষী সাব্যস্ত করতে অনলাইনে পিটিশন

লিওনেল মেসি (File Photo: IANS)

চলতি মরশুমে চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনাল ম্যাচে প্রথম লেগে লিভারপুলের বিরুদ্ধে জয় তুলে নেয় বার্সিলােনা। আর এই ম্যাচের নায়ক ছিলেন অধিনায়ক লিওনেন মেসি।

তিনি দুটি গােল করেছিলেন আর তার পা থেকে দ্বিতীয় গােলটি ছিল অবিশ্বাস্য। তিনি ফ্রি-কিক থেকে ওই গােলটি করেছিলেন। তবে এই গােলটিকে কেন্দ্র করেই বিতর্ক তৈরি হয়।

মেসিকে পিছন থেকে ফাউল করলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। কিন্তু রেফারির এই সিদ্ধান্তের লিভারপুলের সমর্থকরা উত্তেজিত হয়ে পড়েন। তারা দাবি করতে থাকেন মেসিকে ফাউল করা হয়নি, বরঞ্চ মেসিই ফাউল করেছিলেন। আর মেসি ফাউল করেন লিভারপুলের হ্যাভিনহােকে। যার কারণেই এই বিশৃঙ্খলা তৈরি হয়েছিল। আর তারপরেই লিওনেন মেসিকে চ্যাম্পিয়ন লিগ থেকে নির্বাসিত করবার জন্যে অনলাইনে একটি পিটিশন দাখিল করা হয়।


তাতে বলা হয় ফ্রি-কিক পাওয়ার আগে বল দখলের লড়াইয়ে হ্যাভিনহাে’র সঙ্গে ধাক্কাধাক্কি হয় মেসির। এমনকি হাভিনহােকে মাথায় ঘুষি মারেন। এই ঘটনার উল্লেখ করে পাঁচ হাজারের বেশি সমর্থকরা পিটিশন জমা দিয়েছেন মেসির বিরুদ্ধে। তাতে বলা হয়েছে মেসি ইচ্ছাকৃতভাবে হ্যাভিনােকে মাথায় আঘাত করেছেন। তাই অবশ্যই মেসিকে দোষী সাব্যস্ত করতে হবে। কিন্তু প্রশ্ন হল, খেলােয়াড় শৃঙ্খলা কমিটির সভায় শেষ পর্যন্ত কি সিদ্ধান্ত গ্রহণ করা হয় সেটাই দেখবার বিষয়।