লিয়নকে নয় অশ্বিনকে বেছে নিলেন মুরলীধরন

রবীচন্দ্রন অশ্বিন (Photo: Surjeet Yadav/IANS)

লিয়নকে নয়, অশ্বিনকে বেছে নিলেন মুথাইয়া মুরলীধরন। আটশাে উইকেট পেতেন পারেন রবিচন্দ্রন অশ্বিন এমন কথাই জানালেন মুথাইয়া মুরলীধরন। বর্তমানে অশ্বিনকে সেভাবে ভারতীয় দলে ব্যবহার করা হচ্ছে না। এখন তিনি বেশিরভাগ সময়ই পাঁচদিনের ক্রিকেটে খেলছেন সীমিত ওভারের খেলা থেকে প্রায় ব্রাত্য হয়ে গিয়েছেন। তবে পাঁচদিনের ক্রিকেটেই আটশাে উইকেট তুলে নিতে পারবেন অশ্বিন। এমনটাই ধারণা মুরলীর।

তিনি বলেন, ‘দেখুন অশ্বিন একজন অসাধারণ বুদ্ধিমান বােলার। কোথায় কেমন পারফরমেন্স করে দেখাতে হয়। সেটা ও ভালাে করে জানে। বিশেষ করে অশ্বিনের খেলাগুলাে খেলে যেভাবে অভিজ্ঞতা সঞ্চয় হয়েছে।

সেগুলাে ও ব্যাটসম্যানকে আউট করার জন্য বিভিন্ন সময়ে ব্যবহার করে। আর ওঁর বােলিংয়ের মধ্যে গভীরতা রয়েছে। সেখানে অশ্বিন ভবিষ্যতে যেকোনাে সময়ে খেলার বাজি পাল্টে দিতে পারে।


আমার তাে মনে হয়, অশ্বিন যেভাবে নিজেকে মেলে ধরছেন সেখানে ও আটশাে উইকেটের মালিক হতে পারে। আর নিয়মিত যদি খেলা মেলে ধরতে পারে এবং দলে জায়গা করে নিতে পারে।

পাশাপাশি আমি বলব এখন খেলােয়াড়রা বেশিরভাগ সময়ে চোট আঘাতে জর্জরিত হচ্ছেন কারণ। বছরে এতাে ক্রীড়াসূচি থাকায় সেখানে কাজটা কঠিন হলেও, যদি অশ্বিন নিজের সেরাটা মেলে ধরতে পারে এবং ধারাবাহিকতা বজায় রাখতে পারে খেলায় তাহলে ও নিজের কাজটা করে দেখাতে পারবে। সেটা আমি আগাম বিশ্বাসের সঙ্গে বলে দিতে পারি। তবে লিয়নও বােলার কিন্তু আমার মনে হয় না এই কাজটাও করতে পারবে।