মুস্তাক আলি ক্রিকেটে জয় দিয়ে শুরু বাংলার

বাংলা দল (ছবি: SNS Web)

সৈয়দ মুস্তাক আলি টি টোয়েন্টি ক্রিকেটে জয় দিয়ে শুরু করল বাংলা। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে এই খেলায় বাংলা দাপট দেখিয়ে ওড়িশাকে উড়িয়ে দিল। বাংলা এলিট বি গ্রুপের ম্যাচে নয় উইকেটে হারিয়ে দিয়েছে ওড়িশাকে। রবিবার এই খেলায় প্রথম ব্যাট করতে নামে ওড়িশা। মাত্র ১১ রান করে ওড়িশা ইনিংস শেষ করে।

তার জবাবে বাংলা মাত্র ১২.২ ওভারে প্রয়ােজনীয় রান তুলে নেয় এক উইকেটের বিনিময়ে। বাংলার হয়ে খেলবার অভিষেক হল শুভঙ্কর বল ও কাইফ আহমেদের। আবার বাংলার হয়ে শততম টি-টোয়েন্টি ম্যাচে খেলার নজির গড়লেন শ্রীবৎস গােস্বামী।

এদিন টসে জিতে বাংলার অধিনায়ক অনুপ মজুমদার ওড়িশাকে ব্যাট করতে পাঠান। ইশান পােড়েলের দুরন্ত বােলিংয়ের সামনে ওড়িশার ব্যাটসম্যানরা মুখ থুবড়ে পড়ে। পােডেলের হাতে ওড়িশার চারটি উইকেট ভেঙে পড়ে তি আর দুটি করে উইকেট পেয়েছেন আকাশদীপ ও মুকেশ কুমার। শাহবাজ আহমেদ একটি উইকেট পান।


ওড়িশার সব উইকেট পড়ে যায় মাত্র ১১৩ রানে। লক্ষ্য মাত্রায় পৌছানাের জন্যে বাংলার দুই ওপেনার শুরুটা নজর কাড়লেও দ্বিতীয় উইকেট জুটিতে প্রয়ােজনীয় রান নেয়। বিবেক সিং ৫৪ রান করেন ৩৫ বলে তার মধ্যে ছিল দুটি ছক্কা ও ছয়টি বাউন্ডারি। নবাগত শুভঙ্কর বল ২৩ বলে ৩৪ রানে নট আউট থাকেন। শ্রীবংস গােস্বামী ২৫ রানে আউট হন।

অন্য ম্যাচে ঝাড়খন্ডকে হারাল ৬৬ রানে তামিলনাড়ু প্রথমে ব্যাট করতে নেমে দীনেশ কার্তিকের তামিলনাড়ু কুড়ি ওভারে ১৮৯ রান করে। হরি নিশান্ত ৯২ রান করেন। ঝাড়খন্ড তার জবাবে ১২৩ রানে থমকে যায়। তামিলনাড়ুর সােনু যাদব তিনটি উইকেট পেয়েছেন।