সেনাবাহিনীতে বিরাট দায়িত্ব পেলেন মহেন্দ্র সিং ধােনি

মহেন্দ্র সিং ধোনি (Photo: SNS)

সেনাবাহিনীতে বিরাট দায়িত্ব পেলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধােনি। ন্যাশানাল ক্যাডেট কৰ্প (এনসিসি) কেমন কাজ করছে তা দেখার জন্য পনেরাে জনের সদস্যের একটি কমিটি তৈরি করা হয়েছে। সেই এনসিসি তদারকি কমিটিতে রয়েছেন মহেন্দ্র সিং ধােনি। সঙ্গে নেওয়া হয়েছে আনন্দ মাহিন্দ্রাকেও।

কিছুদিন আগেই ভারতীয় দলের মেন্টর হিসাবে নিযুক্ত করা হয়েছে মহেন্দ্র সিং ধােনিকে। এবার মাহি আরও একটি সম্মানে সম্মানিত হলেন। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানাে হয়েছে এই তদারকি কমিটির কাজ হচ্ছে এনসিসি-র উন্নতির দিকে নজর দেওয়া। এনসিসি ক্যাডেটদের কীভাবে আরও কাজের সঙ্গে যুক্ত করা যায় সেই দিকে নজর দেবে এই কমিটি।

এর আগে সেনাবাহিনীতে সাম্মানিকভাবে লেফটানেন্ট কর্নেলের দায়িত্ব দেওয়া হয়েছিল ধােনিকে। এনসিসি তদারকি কমিটিতে নেওয়ার খবর জানার পরই আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের পক্ষ থেকেও তাকে সম্মান জানানাে হয়েছে।


এরপরই চেন্নাই দলের পক্ষ থেকে সেনাবাহিনীর পােশাকে জাতীয় পতাকার সামনে দাঁড়িয়ে রয়েছেন ধােনি এবং সেখানে লেখা রয়েছে ‘জাতীয় কাজে নিযুক্ত। এর জন্য বাকি সব কিছু অপেক্ষা করতে পারে।’

বলে রাখা ভালাে, ধােনি বরাবরই সেনাবাহিনীর কাজের খবর নেন। সময় পেলেন তাঁদের সঙ্গে দেখাও করে আসেন। আপাতত ক্রিকেটকে বিদায় জানানাের পর ধােনিকে ভারতীয় দলের মেন্টর হিসাবে নিযুক্ত করা হয়েছে। আর এই নবনিযুক্ত কাজে তিনি সাফল্য পাবেন বলে সকলেই আশা করছেন।