কন্যাশ্রী ফুটবল আবার শুরু হচ্ছে

ফুটবল (প্রতিনিধিত্বমূলক ছবি: IANS)

করােনা আবহাওয়ার জন্যে থমকে থাকা কন্যাশ্রী ফুটবল আবার শুরু হতে চলেছে, আইএফএ সচিব জয়দীপ মুখার্জি জানান, ইতিমধ্যে সব দলের প্রতিনিধিদের সঙ্গে আলােচনায় বসা হয়েছিল। ওই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় ৩০ নভেম্বর থেকে কন্যাশ্রী ফুটবল আবার শুরু হয়ে যাবে।

মহিলা ফুটবলাররা অত্যন্ত খুশি, তাদের অভিমত ফুটবল খেলতে না পারায় অনেকেই চিন্তায় পড়ে গিয়েছিলেন। ফুটবল থেকে তারা ছুটি নিয়ে নেবে কী না এমন ভাবনা অনেকেই নিতে শুরু করেছিলেন।

খেলা হবে কলকাতা ময়দানে। সবরকম বিধি নিষেধ মেনেই খেলা হবে। তবে দর্শকশূন্য মাঠে খেলা হবে, সব ক্লাবের কাছে নােটিশ পাঠানাে হয়েছে।


সবিচ জয়দীপ মুখার্জি আরও জানিয়েছেন আইএফএ র ওয়েবসাইট চালু হচ্ছে আগামী ১৮, নভেম্বর। ওইদিনই ঘােষণা করা হবে আইএফএ শিল্ডের ক্রীড়াসূচী। অংশগ্রহণকারী দলের প্রতিনিধিদের সামনে লটারি কৱে ক্রীড়াসূচী তৈরি হবে। শিন্ডের খেলা সরাসরি সম্প্রচারিত হবে।

মহমেডান স্পাের্টিং ক্লাবের ফুটবল সচিব প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাস বলেন, দীর্ঘদিন বাদে শিল্ডের ঐতিহ্য আবার ফিরে আসছে, তাই নতুন উৎসাহে ফুটবলাররা মাঠে নামবেন।

আইলিগে অংশ নেওয়ার আগে শিল্ডে অংশ নেওয়াটা বড় সাপাের্ট দেবে। যদি শিল্ডে চ্যাম্পিয়ন হতে পারি তাহলে খেলােয়াড়রা আর ও আত্মবিশ্বাস নিয়ে পরবর্তী টুর্নামেন্টে খেলতে নামবেন।

ইতিমধ্যে আরও বেশ কয়েকটি দল অন্য রাজ্য থেকে আবেদন করেছে শিল্ডে অংশ নেওয়ার জন্যে। কিন্তু দেরি হয়ে যাওয়াতে তাদের এবারে জায়গা নেওয়া সম্ভব হচ্ছে না।