বিরাট-রােহিতের অনুপস্থিতিতে এই জয় অসাধারণ: শচীন

শচিন তেন্ডুলকর (File Photo: IANS)

পিতৃত্বকালীন ছুটি নিয়ে প্রথম টেস্ট খেলার পর দেশে ফিরে এসেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তবে যখন বিরাট কোহলি ক্যাঙারুদের দেশ ছেড়েছিলেন তখন ভারতীয় দল লজ্জাজনক হারের মধ্যে দিয়ে নিজেদের দিন কাটাচ্ছিল। ৩৬-র লজ্জা তারা পুরােপুরি মন থেকে কাটিয়ে উঠতে পারেনি। পাশাপাশি বিরাট ও রােহিতের অনুপস্থিতি।

এবং পেস বােলারদের তালিকায় মহম্মদ সামির চোট পেয়ে ছিটকে যাওয়ার পর অস্ট্রেলিয়াকে মঙ্গলবার চতুর্থদিনে দ্বিতীয় টেস্টে পরাজিত করে ভারতীয় দলের ক্রিকেটাররা অসাধারণ কৃতিত্ব করে দেখিয়েছেন এমনটাই মনে করছেন শচীন তেন্ডুলকর।

লিটল মাস্টার বলেন, বিরাট, রােহিত, ইশান্ত ও সামিকে ছাড়া একটা টেস্টে জয় নিঃসন্দেহে অসাধারণ কৃতিত্ব। প্রথম টেস্টে হারের পরেও সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে যেভাবে দৃঢ়প্রতিজ্ঞ মনােভাব এবং আত্মবিশ্বাস দেখিয়ে সিরিজে সমতা ফেরাল দলের ক্রিকেটাররা তা দেখে আমি রীতিমতন মুগ্ধ হয়ে গেছি। অসাধারণ জয়। দারুণ কাজ করেছে দলের ক্রিকেটাররা ।


এই দলের ক্রিকেটারদের দেখে নিজেকে গর্বিত মনে করছি। আর দুই অভিষেককারী ক্রিকেটার এবং রাহানে যেমন নিজেদের সেরা খেলাটা মেলে ধরেছে, বাকিরাও যােগ্য সঙ্গত দিয়েছে, এটা একটা দলগত কামব্যাক থেকে জয়। এই ধারাবাহিকতা বজায় রাখলে ভারতীয় দলকে আটকে রাখা অস্ট্রেলিয়া দলের কাছে কঠিন হবে তা আগাম বলে দিতে পারি।