ধােনিকে অনুরােধ করল আইসিসি

মহেন্দ্র সিং ধোনি (Photo: Surjeet Yadav/IANS)

ভারতের সশস্ত্র সেনার সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল পদাধিকারী তিনি। তাই দেশের সেনা-জওয়ানদের প্রতি তাঁর বাড়তি আবেগ কাজ করবে, সেটাই স্বাভাবিক। শােনা গিয়েছিল, পুলওয়ামায় সেনা কনভয়ে জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে অস্ট্রেলিয়ায় ভারতীয় দলের আর্মি ক্যাপ পরে মাঠে নামার ঘটনা ছিল তারই অনুপ্রেরণায়।

দেশের সেনবাহিনীকে সম্মান জানিয়ে আরও একবার দৃষ্টান্ত স্থাপন করলেন ধােনি। বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতীয় সেনার প্রতীক আঁকা উইকেটকিপিং গ্লাভস পরে মাঠে নেমেছিলেন ধােনি। তাঁর এই অভিনব প্রয়াস এবং গ্লাভসে ‘বলিদান’ চিহ্নের ছবিটি সােশ্যাল মিডিয়ায় যেমন ভাইরালের মতন ছড়িয়ে গিয়েছে ঠিক তেমনই তিনি সকলের বাহবা কুড়িয়েছেন। কিন্তু, বৃহস্পতিবার আইসিসি’র তরফ থেকে বিসিসিআইয়ের কাছে অনুরােধ করা হয়েছে ধােনি যেন এই গ্লাভস পড়ে পরে আর মাঠে না নামেন।

আইসিসি’র জেনারেল ম্যানেজার জানান, ‘আমরা বিসিসিআইয়ের কাছে অনুরােধ করেছি তারা যেন ধােনিকে এই চিহ্নটি সরিয়ে দিতে বলে তার গ্লাভস থেকে।’ এছাড়া আইসিসি’র পক্ষ থেকে আরাে জানানাে হয়েছে, ‘এটা আন্তর্জাতিক আসরে ম্যাচ হচ্ছে সেখানে এটার সঙ্গে অনেক কিছু রাজনীতি হতে পারে। ক্রিকেটের মধ্যে রাজনীতি ঢুকে গেলেও ঢুকে যেতে পারে। তাই ধােনিকে অনুরােধ করা হয়েছে।’