মস্তিষ্কে অস্ত্রোপচার সফল, শারীরিক অবস্থা ভাল মারাদোনার

দিয়েগো মারাদোনা (File Photo IANS)

ষাট তম জন্মদিনের পার্টির পরেই অসুস্থবােধ করায় হাসপাতালে ভর্তি হয়েছেন মারাদোনা। শুক্রবার জন্মদিনের পার্টিতে নিজের হাতে কেক কাটেন আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। কিন্তু অসুস্থবােধ করায় সােমবারই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে তার ব্যক্তিগত চিকিৎসক জানিয়েছেন, এটি কোনও গুরুতর পরিস্থিতি নয় এবং আমরা জরুরি অবস্থার জন্য এখানে আসিনি। তার শারীরিক অবস্থা বেশ কয়েকদিন ধরেই ভালাে যাচ্ছে না। এছাড়াও তিনি মানসিকভাবেও যথেষ্ট চাপে রয়েছেন। যার প্রভাব পড়েছে তার শরীরে। এটি এমন একটি সময় তাকে আমাদের সহায়তা করা উচিত।

উল্লেখ্য গত বছরও মারাদোনা পাকস্থলীতে অভ্যন্তরীণ রক্তক্ষরণের জন্য হাসাপাতেল ভর্তি হয়েছিলেন। মারাদোনার ব্যক্তিগত চিকিৎসক সকলকে আশ্বস্ত করেছিলেন যে, তার অবস্থা ভালাে। কিন্তু , বুধবার জরুরি ভিত্তিতে মস্তিষ্কে একটি অস্ত্রোপচার করা হয়।


সেই অস্ত্রোপচার সফল হয়েছে। মারাদোনার মস্তিকে জমাট বেঁধে থাকা রক্ত সফলভাবেই বের করে আনা সম্ভব হয়েছে। মারাদোনার সমর্থকরা এদিন হাজির হয়েছিলেন। তার সুস্থতা কামনার জন্য এবং তিনি কতটা ভালাে রয়েছেন এটা জানার জন্য। অস্ত্রোপচার সফল হওয়ার পর চিকিৎসক লুক জানান, দিয়াগাের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে।

আমরা তার মস্তিস্কে জমাট বেঁধে থাকা রক্ত বের করে আনতে সমর্থ হয়েছি। দিয়াগাে আপাতত স্থিতিশীল। অস্ত্রোপচারের পর আপাতত তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে। তবেই হাসপাতাল থেকে তাকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে। তবে অস্ত্রোপচারের পর তার সাড়া মিলেছে সেটাই অভূতপূর্ব।