সতেরােটি ছয় হাঁকিয়ে বিশ্বকাপে রেকর্ড মর্গানের

ইওন মর্গান (Photo Credit: Twitter/@ICC)

চলতি বিশ্বকাপ প্রতিযােগিতায় ঘরের মাঠে দুর্বল আফগানিস্তানের বিরুদ্ধে মঙ্গলবার রাউন্ড রবিন লিগের খেলায় খেলতে নেমে সতেরােটি ছক্কা হাঁকিয়ে বিশ্বকাপের আসরে নতুন নজির গড়লেন ইংল্যান্ড অধিনায়ক ইওন মর্গান। এর আগে একদিনের ক্রিকেটে এক ইনিংসে রােহিত শর্মা, ক্রিস গেইল ও এবি ডিভিলিয়ার্সরা ষােলােটি করে ছয় হাঁকিয়ে তালিকায় নিজেদের নাম লিখিয়ে রেখেছিলেন। কিন্তু, আফগানদের বিরুদ্ধে সব রেকর্ড ভেঙে দিলেন ইওন মর্গান।

ইংল্যান্ড অধিনায়ক সতেরােটি ছক্কা হাঁকিয়ে নতুন নজির গড়ে ফেললেন একদিনের ক্রিকেটে একটি ইনিংসে। রােহিত-গেইল-এবিদের পিছনে ফেলে দিলেন। মর্গান আফগানদের বিরুদ্ধে তিনটি বাউন্ডারি ও এগারােটি ছয় হাঁকিয়ে সাতান্ন বল খেলে শতরান করেন। তবে, এখানেই থেমে থাকেননি মর্গান।

তাঁর ১৪৮ রানের ইনিংসে পৌঁছাতে তিনি আরাে সাতটি ছক্কা হাঁকান। মােট সতেরােটি ছক্কা হাঁকিয়ে তিনি নয়া নজির গড়ে ফেলেন। কার্যত শেষদিকে ইওন মর্গানের ইনিংসের উপর ভর করেই ইংল্যান্ড ছয় উইকেট হারিয়ে ৩৯৭ রান তােলে। পাশাপাশি বলে রাখা ভালাে ইংল্যান্ড অধিনায়ক বিশ্বকাপের ইতিহাসে সাতান্ন বলে শতরান করে চতুর্থ দ্রুততম ব্যাটসম্যানের তালিকায় নিজের নাম লেখালেন, শতরান করার ক্ষেত্রে।