বিরাট-রাহুলদের ব্যাটিং ব্যর্থতায় প্রথম ম্যাচেই হার স্বীকার করল ভারত সিরিজে এগােল ইংল্যান্ড

শিখর ধাওয়ান (ছবিঃSNS)

টেস্ট সিরিজের মতনই টি-টোয়েন্টি সিরিজের শুরুতেও বেকায়দায় পড়তে হল বিরাট কোহলিদের। নরেন্দ্র মােদি স্টেডিয়ামে শুক্রবার টসে জিতে প্রথমে ইংরেজ অধিনায়ক ইওন মর্গান ভারতকে ব্যাটিং করার জন্য আহ্বান জানান। তবে, ভারতীয় দলের প্রথম একাদশে বিশ্রামে পাঠানাে হয়েছিল রােহিত শর্মাকে।

এরফলে দলে জায়গা পেয়েছিলেন শিখর ধাওয়ান। এবং সূর্যকুমারকে এখনও অভিষেক ম্যাচ খেলার জন্য অপেক্ষা করতে হবে। এদিন ভারতীয় দল তিন স্পিনার নিয়ে নিজেদের বােলিং ইউনিট সাজিয়েছিল। প্রথম ব্যাট করতে নেমে প্রথম সারির ব্যাটসম্যানদের ব্যর্থতার জেরে ভারত কুড়ি ওভারে সাত উইকেট হারিয়ে ১২৪ রান তােলে।

সহজ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ইংরেজ দুই ওপেনার জেসন রয় ও জোস বাটলারের ব্যাটিং তান্ডবে ভারতীয় দলের বােলিং ইউনিট পুরােপুরি ভেঙেচুড়ে তছনছ হয়ে যায়। এবং সাতাশ কল বাকি থাকতে ইংল্যান্ড জয়ের লক্ষ্যে পৌছে যায় দুই উইকেটে হারিয়ে ১৩০ রান। এই জয়ের ফলে ইংল্যান্ড সিরিজে এগােল ( ১-০ ) ম্যাচের ব্যবধানে।


তবে চাহাল আঠাশ রান করা জোস বাটলারের উইকেটটি তুলে নিয়ে কিছুটা স্বস্তি এনে দেন বিরাটকে। টসে জিতে ব্যাট করতে নেমে ভারতীয় দলের কোনও ব্যাটসম্যানই ইংল্যান্ড বােলারদের সামনে মাথা উঁচু করে দাঁড়াতে পারল না।

তিন রানের মধ্যে দুটি উইকেট হারিয়ে ফেলে ভারত ফর্মে থাকা লােকেশ রাহুল ব্যাট হাতে দাপট দেখাতে পারলেন না আর বিরাট কোহলি তাে নিজেকে এখনও ব্যর্থতার জাল থেকে ছাড়িয়ে নিতে পারলেন না।

শূন্য রান করে আবারও আউট হলেন তবে পন্থের একুশ, শ্রেয়স আইয়রের সাতষট্টি, হার্দিক পান্ডিয়ার উনিশ রানের উপর ভর করে কোনও রকমে সম্মান বাঁচিয়ে ভারত সাত উইকেট হারিয়ে ১২৪ রান তােলে।