আম্পায়রকে চোখ রাঙানি, সমালােচিত ধােনি

মহেন্দ্র সিং ধােনি(Photo: Twitter/@ChennaiIPL)

সানরাইজার্স হায়দরাবাদ দলের বিরুদ্ধে জয় তুলে নিয়ে আবারও জয়ের ধারায় ফিরে আসতে পেরেছে ধােনির চেন্নাই সুপার কিংস। এতদিন ধরে জয় তুলে না নিতে পারায় ধােনির দলকে নিয়ে প্রত্যেকেই সমালােচনা করেছেন।এবং ধােনির চেন্নাই দল হারায় তার ছােট্ট মেয়ে জিভাকে ধর্ষণ করার হুমকিও দেওয়া হয়েছিল। এইসব অনেক কিছুই দেখা গিয়েছিল।

তবে চেন্নাই দলকে নিয়ে সমালােচনা থামল না। সেটা চালুই থাকল বলা চলে। জেতার পরও ধােনিদের নিয়ে সমালােচনা চালু রইল। মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচে উনিশতম ওভারে বল করতে আসেন শার্দুল ঠাকুর। প্রথম বলে দু’রান নেন রশিদ খান। দ্বিতীয় বল অফস্টাম্পের অনেকটা বাইরে, ওয়াইড দেন আম্পায়র। তারপরের বলও অনেকটা বাইরে করেন শার্দুল। স্পষ্ট দেখা গিয়েছে রিপ্লেতে ওয়াইড লাইনের বাইরে পড়েছে বল। ওয়াইড দেওয়ার জন্য কিছুটা হাত তুলে এগিয়েছিলেন আম্পায়র পল রাফায়েল। কিন্তু অনফিল্ড আম্পায়রের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ধােনি। তিনি এমনভাবে তাকান যা দেখে প্রভাবিত হন আম্পায়র। দুই হাত তুলে নিয়েও আম্পায়র শেষ পর্যন্ত ধােনির দিকে তাকানাের পর নিজের সিদ্ধান্ত বদল করেন।

মহেন্দ্র সিং ধােনির মতাে ক্রিকেটার মাঠে আম্পায়রের সিদ্ধান্তকে প্রভাবিত করবেন, তা মেনে নিতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা। ধােনির এরকম অক্রিকেটীয় মনোভাব নিয়ে সকলে সমালােচনা করতে শুরু করেছেন। এবং সকলেই বলছেন এই ব্যাপারটার দিকে নজর দেওয়া হােক। ক্যাপ্টেন কুল যে এরকম আচরণ করতে পারেন সেটা কেউই আশা করেননি।


এদিকে ধােনিকে আরও একবার আক্রমণ করলেন নাকি তাকে নিয়ে মজা করলেন সেটা এখনও বােঝা যাচ্ছে না। ধােনির দলকে নিয়ে বারবারই এবারে মজা করেছেন বীরেন্দ্র সেহবাগ। এবারও আরাে একটা মজা করলেন, তিনি নিজের ইউটিউব চ্যানেলে বলেন, “জো গব্বর সে ডর গ্যায়া, ওহ খালি হাত ঘর গেয়া’। তবে তিনি ধােনিকে ‘গব্বরে’র  সঙ্গে তুলনা করেছেন এবং ধােনির অধিনায়কত্বের প্রশংসা করেছেন।

কিন্তু ধােনি অনফিল্ড আম্পায়রের সঙ্গে যে আচরণটা করেছেন এবং যেভাবে তাকে ভয় দেখিয়েছেন সেইদিক দিয়ে আবার ধােনিকে আক্রমণ করলেন না তাে বীরু সেটা নিয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে সকলের মনের মধ্যে সেটা এখন থেকে নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

এদিকে ডু অর ডাই মাচে জয় তুলে নিয়ে আবারও ধােনিরা স্বমহিমায় ফিরে এসেছে আইপিএল প্রতিযােগিতায়।