অনুশীলনে কোচ আলেজান্দ্রো, মহিলা দল গড়ছে ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গল ক্লাবের লোগো। (Photo: IANS)

ইস্টবেঙ্গলের কোচ আলেজান্দ্রো বৃহস্পতিবার সকালে দমদম বিমানবন্দরে পৌঁছেই খেলােয়াড়দের খোঁজ নেন। বিমানবন্দর থেকে সরাসরি তিনি সল্টলেকে প্র্যাকটিশ গ্রাউন্ডে চলে যান।

বাড়ি ফেরার আগেই মাঠে উপস্থিত থেকে খেলােয়াড়দের নিয়ে মজে যান। বেশ কিছুক্ষণ অনুশীলন করার পরে উপস্থিত সমর্থকদের সঙ্গে বিজয় দশমী করেন। সবার হাতে মিষ্টি তুলে দেন। আবার অনুশীলন শেষে গােলরক্ষক রক্ষিত দুগরের জন্মদিনে শুভেচ্ছা জানাতে কেক কাটা হয়। সেই কেক কাটা অনুষ্ঠানে কোচ আলেজান্দ্রো কেক খাইয়ে দেন গােলরক্ষক দুগরকে।

তিনি স্পেন থেকে ফিরে আসার পরেই বেশ খােলামেলা দেখা গেল সবার সঙ্গেই হাসিমুখে কুশল জিজ্ঞাসা করেন। আবার কর্মকর্তাদেরও খোঁজখবর নিতে ভুল করেননি। আই লিগ ফুটবলে অংশ নেবার আগে অনুশীলনের মধ্যে দিয়ে পুরাে দলটাকে তৈরি করতে চাইছেন কোচ।


এদিকে, কলকাতা মেয়েদের ফুটবল লিগে অংশ নেবার জন্যে ইস্টবেঙ্গল ক্লাব দল কখন গঠন করতে চলেছে। দলে কোচ হয়েছেন কুন্তলা ঘােষ দস্তিদার। আগামী ১৯ ও ২০ ট্রায়াল হবে সকাল আটটা থেকে ইস্টবেঙ্গল মাঠেই। যারা ইচ্ছা প্রকাশ করবেন তারা সরাসরি মাঠে চলে আসতে পারেন ট্রায়ালের জন্য।

আইএফএর সভাপতি অজিত ব্যানার্জি জানিয়েছেন, এবারে কলকাতা মহিলা ফুটবল লিগের খেলাকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হবে। অন্যান্য দলের সঙ্গে ইস্টবেঙ্গল ইতিমধ্যেই দল গঠনে এগিয়ে এসেছে। আশা করা যাচ্ছে মােহনবাগান ও মহমেডান স্পাের্টিংও মহিলাদের দল গঠন করবেন। তিন প্রধান যদি মহিলা ফুটবলে খেলতে পারে তাহলে এই খেলাকে ঘিরে উন্মাদনা দেখতে পাওয়া যাবে।