বাংলার ঝুলন দশক সেরা একদিনের দলে

ঝুলন গােস্বামী (ছবি: SNS Web)

আইসিসি’র বিচারে দশকের সেৱা মহিলা দলে জায়গা পেলেন বাংলার ঝুলন গােস্বামী। আর এই দলে নির্বাচিত হয়েছেন মহিলাদের বিশ্বকাপ ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়িকা মিতালি রাজ।

আর দশকের সেরা টি-টোয়েন্টি দলে সুযােগ পেলেন ভারতের হরমনপ্রীত কৌর ও পুনম যাদব। অবশ্য দুই দলে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের দাপট দেখতে পাওয়া গেছে। এখানে উল্লেখ করা যেতে পারে মহিলাদের একদিনের ম্যাচে সব থেকে বেশি রান করার কৃতিত্ব দেখিয়েছেন মিতালি রাজ। মিতালি ২০৯ ম্যাচে ৬৮৮৮ রান করেছেন। আর ঝুলন ১২৮ টি একদিনের ম্যাচ খেলে ২২৫ টি উইকেট দখল করে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন। এই সংবাদে ঝুলন খুব খুশি। বাংলার ক্রিকেটাররাও ঝুলনের সংবাদ পেয়ে অভিনন্দন জানিয়েছে।

এদিকে টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা খেলােয়াড়দের মধ্যে নাম লিখিয়ে ফেলেছেন হরমনপ্রীত। রয়েছে তার ব্যাট থেকে আসা ২১৮৬ রান। পুনম বল হাতে ৯৫ টি উইকেট তুলে নিয়েছেন ৬৭ ম্যাচে। অস্ট্রেলিয়ার মেগল্যানিং ও এলিসে বোরি দুই দলেই স্থান পেয়েছেন। একদিনের দলে আছেন নিউজিল্যান্ডর সুজি বেটস, ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলর ও আনিসা মহম্মদ, ইংল্যান্ডের সারা টেলর, দক্ষিণ আফ্রিকার ডেন ব্যাননিয়ে কার্ক ও মারিজেন কাপ দলে এসেছেন।