বাংলাদেশ টি-২০ বিশ্বকাপ জিততে চায়: শাকিব

শাকিব (Photo: Surjeet Yadav/IANS)

বাংলাদেশের অধিনায়ক ও অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান স্পষ্ট করে জানিয়েছেন টি-২০ বিশ্বকাপ জয়ের জন্যে মাঠে নামবে দল। তিনি বলেন, বিশ্বকাপের প্রস্তুতির জন্যে বেশ কিছুটা সময় পাওয়া গিয়েছে। তারপরে সব ক্রিকেটাররা এখন আত্মবিশ্বাসে ভরপুর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ জেতার পরে। মনােবল বেশ ভালাে জায়গায় রয়েছে। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবার আগে প্রায় দুই সপ্তাহ পূর্বেই ওমানের রাজধানী মাস্কাটে পৌছে যাবে।

অবশ্য ওই সময়ে সাকিব আরাে বলেন, আইপিএল ক্রিকেট অবশ্যই টি -২০ বিশ্বকাপ ক্রিকেটের প্রস্তুতিতে আমাদের সাহায্য করবে তবে বাড়তি সুবিধা বলতে আমরা একই উইকেটে খেলব। আশা করব আমার ও মুস্তাফিজুরের অভিজ্ঞতা সবাইকে শেয়ার করতে পারবাে।

তারপরে বাংলাদেশ ক্রিকেট দল ওমানে বেশ কিছুদিন আগে পৌছবে তাই উইকেটের অবস্থান বুঝে নিতে পারবেন খেলােয়াড়রা। সবাই লড়াই করতে প্রস্তুত রয়েছেন এই মানসিকতা দলকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।


সাকিব আবার বলেন, ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের খেলােয়াড়রা মানসিক দিক থেকে অনেকটা এগিয়ে রয়েছেন। দুই দেশের বিরুদ্ধে সাকিব ১০০ রানের বেশি রান করেছিলেন। যদিও ধীর গতির কারণে তার রান রেট ছিল ৯৭.৫৪।

তবে ঢাকার উইকেট টি-২০ বিশ্বকাপে খেলবার জন্যে সহায়ক হবে না। এই উইকেটে কম খেলাটাই ভালাে। এটা ভুলে গেলে হবে না আমরা টি -২০ বিশ্বকাপ জেতার জন্যে অপেক্ষা করবাে। শুধু অপেক্ষা নয় জিততেই হবে। এটা মনে রাখতে হবে মানসিক কল সবচেয়ে বড় হাতিয়ার ভালাে খেলা উপহার দেওয়ার জন্যে।