বাংলাদেশের টি-২০ অধিনায়ক মাহমুদুল্লাহ করােনায় আক্রান্ত

বাংলাদেশের অধিনায়ক মহমদুল্লা রিয়াদ। (Photo: Surjeet Yadav/IANS)

করােনায় আক্রান্ত হলেন বাংলাদেশের টি ২০ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ। পাকিস্তান সুপার লিগের প্লেঅফ ম্যাচ আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে। সেই ম্যাচে মাহমুদুল্লাহকে দেখতে পাওয়া যাবে না। করােনার কারণে এতােদিন পিএসএল ক্রিকেট বন্ধ ছিল। মাহমুদুল্লাহ এবার মুলতান সুলতানসের হয়ে খেলার কথা ছিল। অলরাউন্ডার মইন আলির পরিবর্তে তিনি সই করেছিলেন। সােমবারই তার ঢাকা থেকে করাচির উদ্দেশ্যে যাওয়ার কথা ছিল।

মাহমুদুল্লাহ নিজে বলেন, সেইরকম কোনও উপসর্গ ছিল না। জ্বরও ছিল না। একটু ঠান্ডা লেগেছিল। করােনা পরীক্ষা করার পরে অবাক হয়ে যাই রিপাের্ট পজিটিভ আসায়। দ্বিতীয় পরীক্ষাতেও পজিটিভ আসায় মাহমুদুল্লাহ নিজেই কোয়ারেন্টাইনে চলে যান।

পিএসএলের প্লেঅফের ৪ টি ম্যাচই হবে করাচিতে। তাই খেলতে না পারায় তিনি বেশ হতাশ। এমন ধরনের প্রতিযােগিতায় অংশ নেওয়া একটা বড় ঘটনা। সুযােগ হাতছাড়া হয়ে যাওয়াতে তিনি বেশ আনমনা হয়ে যান। তার কাছে এখন প্রথম লক্ষ তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠা। তারপরেই তিনি অনুশীলনের মধ্যে দিয়ে নিজেকে পুরােপুরি ফিট করে নিতে চান মাহমুদুল্লাহ। তারপরেই তিনি নিজেকে প্রমাণ করবার জন্য বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেটে অংশ নিতে চান।


এর আগে বাংলাদেশের বেশ কয়েক জন ক্রিকেটারের করােনা হয়েছিল। তারা বর্তমানে সুস্থ রয়েছেন। তবে করোনা আবহাওয়া থেকে বাংলাদেশ এখনও মুক্ত হয়নি। সেখানেও সংক্রমণ বেড়েই চলেছে। শুধু ক্রিকেটার নন, ফুটবলাররাও আক্রান্ত হয়েছিলেন। করােনার কারণে এবারে ভারতের আইপিএল ক্রিকেট মরু শহরে হয়েছে। সেই খেলা এখন শেষ পর্যায়ে।