এটিকে সই করালাে ফিজি স্ট্রাইকার রয় কৃষ্ণাকে

রয় কৃষ্ণা (Photo: Twitter/@RoyKrishna21)

আইএসএল ফুটবল টুর্নামেন্টে দু’বারের চ্যাম্পিয়ন এটিকে দল এবারে আরও বেশি শক্তিশালী করবার জন্যে বেশ কিছু নামি খেলােয়াড়দের সই করিয়েছে।

মঙ্গলবার সই করানাে হল স্ট্রাইকার রয় কৃষাকে। সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়া এ লিগে ওয়েলিংটন ফিনিক্সের শুধু খেলেছেন তাই নয় সর্বোচ্চ গােলদাতার সম্মান তার পাশে লেখা হয়েছে। ফিজি জাতীয় দলে তিনি প্রতিনিধিত্ব করেছেন। ২৭টি ম্যাচে ১৯টি গােল করার কৃতিত্ব তার রয়েছে। এমনকি সেরা খেলােয়াড় হিসেবে পুরস্কৃত হন। চলতি মরশুমে এই স্ট্রাইকার কোরিয়া লিগে খেলবার জন্যে ডাক পেলেও তিনি ওইদিকে আর পা বাড়াননি।

যখনই কলকাতার এটিকে দলের কাছ থেকে আনুরােধ আসে তখনই তিনি তাতে সম্মতি জানান এবং কলকাতায় খেলবার বাসনা তার দীর্ঘদিনের ছিল। শােনা যায় তার পূর্বপুরুষরা এই কলকাতাতেই থাকতেন। সেই কারণেই হয়তাে মানসিক দিক দিয়ে তিনি তৈরি হচ্ছিলেন ভারতের ফুটবলের সঙ্গে সম্পর্ক করতে। ভারতীয় ফুটবল সম্পর্কে তার কিছু কিছু ধারণা আছে বলে জানিয়েছেন ফিজির এই স্ট্রাইকার।


২০১৮-১৯ এ লিগের মরশুমে রয় কৃষা গােল্ডেন বুট পেয়েছিলেন এবং এ বছরই জনি ওয়ারেন মেডেল পেয়েছিলেন। দলের প্রধান কোচ অ্যান্টনিও লােপেজ বলেছেন, ফিজির এই স্ট্রাইকার অবশ্যই দলকে সমৃদ্ধ করবে। রয় কৃষ্ণার অডিও দেখেছেন কোচ। তিনি আরও বলেছেন, তার আক্রমণাত্মক খেলা অবশ্যই সতীর্থ খেলােয়াড়দের আত্মবিশ্বাস বাড়াবে। দলের কাছে তিনি অবশ্যই একজন নির্ভরযােগ্য খেলােয়াড় হিসেবে চিহ্নিত হতে পারবেন।

এদিকে, আইএফএ পরিচালিত ট্রেডস কাপের সেমিফাইনাল ম্যাচ বৃষ্টির জন্যে ভেস্তে গেলেও টসের মাধ্যমে ঐক্য সন্মিলনীকে হারিয়ে দিয়েছে ডালহৌসি এসি। অপর ম্যাচে হাওড়া ইউনিয়ন জয় পেয়েছে টসে মিলন বীথির বিপক্ষে।