ঘুরে দাঁড়াতে গেলে জয় চাই এটিকের

ঘুরে দাঁড়াতে গেলে জয় চাই এটিকের

নিজস্ব প্রতিনিধি- আইএসএল ফুটবলে এটিকের সঙ্গে বেঙ্গালুরু এফসি-র ম্যাচটিকে ঘিরে কলকাতার ফুটবল সমর্থকরা দারুণভাবে উজ্জীবিত। তাদের এই ম্যাচকে ঘিরে উদ্দীপণা কলকাতা যুবভারতী ক্রীড়াঙ্গনের চেহারাকে সম্পূর্ণ বদলে দেবে।

দুইবারের চ্যম্পিয়ন এই দল এই মরশুমে সেভাবে দুরন্ত পারফরম্যান্স দেখাতে পারেনি। জয়ের হাসির পরিবর্তে হতাশার ছায়া গ্রাস করেছে এটিকে দলের খেলোয়াড়দের। এমনকী দলের অন্দরে কোচ পরিবর্তনের ঘটনা ঘটলেও, নতুন কোচ এলেও সেই ছবি বদলায়নি।

লিগ টেবিলের শীর্ষে থাকা বেঙ্গালুরু এফসি দলের সঙ্গে খেলাটি দারুণ টাফ ম্যাচ হবে। তা এটিকের শরীরী ভাষায় স্পষ্ট। এদিকে এটিকে দলটি ১০ পয়েন্ট ঘরে তুলেছে। ছয়টি ম্যাচ বাকি থাকতে সাময়িকভাবে এটিকের কোচার দায়িত্ব নেওয়ার পর হারের পথ থেকে পরিবর্তন করতে পারেননি অ্যাসলে ওয়েস্টউড। তবে তিনি মনে করেন, দেলের কাছে প্রধান হাতিয়ার হবে এখন টেকনিক্যালি খেলা। যদি পরপর কয়েকটা ম্যাচ জিততে পারা যায়। তাহলে প্লে অফ ম্যাচে দল খেলতে পারবে। এই বিশ্বাসটাই এখন দলের কাছে বার্তা পাঠাতে চাই।


তবে রবি কিনে দলে না থাকাতে বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে। আগামী রবিবার তিনি ফিরছেন দলে। ওয়েস্টউড মনে করেন, সেক্ষেত্রে দলের অবস্থানও বদলে যাবে। এতে কোনও সন্দেহ নেই।

অন্যদিকে বেঙ্গালুরু ফুটবল ক্লাবের কোচ অ্যালবার্ট রোকা মনে করেন, তাদের প্লে অফ ম্যাচ খেলাটা আর দূরে নয়। তার প্রধান কারণ, ইতিমধ্যেই পুরো দলটা আত্মবিশ্বাসে ভরপুর। তার দুটি কারণ হল আইএসএল ফুটবলে শেষ দুটি ম্যাচে জয় এবং বাছাইপর্বে ট্রান্সপোর্ট ইউনাইটেডের বিরুদ্ধে ৩-০ গোলে জয়। আর এই দলে সুনীল ছেত্রীই যে প্রধান অস্ত্র, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।