দ্বিতীয় টেস্টে নাও খেলতে পারেন অ্যান্ডারসন

জেমস অ্যান্ডারসন (Photo: SNS)

বুড়াে হাড়ে ভেলকি দেখিয়ে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে জয় তুলে নেওয়ার বড় ভূমি নিয়ে ছিলেন ইংল্যান্ডের জিম অ্যান্ডারসন। প্রায় চল্লিশ বছর ছুই ছুই এই বােলারকে নিয়ে প্রচুর আলােচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কিন্তু এতাে দুরন্ত বল করেও ভারতের বিপক্ষে ইংল্যান্ড দলে প্রথম একাদশে জিম অ্যান্ডারসনকে রাখা হবে কিনা তা নিয়ে  এখনও নিশ্চয়তা নেই ।

আসলে দীর্ঘদিনের ক্রীড়াসূচি থাকায় ইংল্যান্ড দলে পেস বােলারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানাে হয়। হয়তাে সেই কারণে স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডসনকে একসঙ্গে খেলানাে হয় না বয়সের জন্যে বিশ্রাম দিয়ে খেলানাে হয়। অ্যান্ডসনের অভিমত পরপর টেস্ট ম্যাচ আছে তাই বিশ্রামের প্রয়ােজন।

আর মাত্র ৯ টি উইকেট পেলে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার কৃতিত্বে তৃতীয় স্থানে চলে যাবেন অ্যান্ডারসন। তিনি অনিল কুম্বলের ৬১৯ টি উইকেট নেওয়াকে টপকে যাবেন।


ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভার উডের অভিমত, এই মুহুর্তে অ্যান্ডরসনকে বাদের তালিকায় রাখাটা বেশ কঠিন ব্যাপার হবে বয়েসের কথাটা অবশ্যই ভাবতে হবে। যদি অ্যান্ডরসন না খেলেন তবে ভারতীয় শিবিরে অনেকটা চাপ কমে যাবে।

এদিকে ভারতীয় দল থেকে চোটের কারণে ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা। অস্ট্রেলিয়া সফরে সিডনিতে তিনি আঙুলে চোট পান। চোটের কারণে ভারতীয় দলে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি টেস্টে তাকে রাখা হয়নি। চোট সারাতে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলেন।

কিন্তু অশ্বিন পুরােপুরি ফিট হতে পারেন নি। তাই আশা করা যেতে পারে দলে আসতে চলেছেন অলরাউন্ডার অক্ষর প্যাটেল।