টানা দু’ম্যাচে হেরে বিজয় হাজারে থেকে বিদায়ের মুখে বাংলা 

প্রতীকী ছবি (File Photo: iStock)

ঘরের মাঠে অ্যাডভান্টেজটা নিতে পারছে না বাংলা দল। চলতি বিজয় হাজারে প্রতিযােগিতায় প্রথম ম্যাচে দারুণভাবে জয় তুলে নিয়ে প্রতিযােগিতায় নিজেদের যাত্রাটা শুরু করেছিল বাংলার ক্রিকেটাররা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ধাক্কা খেতে হয় চন্ডীগড়ের কাছে হার স্বীকার করে।

সেই হারের ধাক্কাটা সামলে নিয়ে উঠতে না উঠতেই রাউন্ড রবিন লিগের খেলায় তৃতীয় ম্যাচে বৃহস্পতিবার সৌরাষ্ট্রের বিরুদ্ধে খেলতে নেমে ১৪৯ রানের বিশাল ব্যবধানে হার আর পরবর্তী গ্রুপে যাওয়ার কোনও সুযােগ নেই বাংলার।

এখন জটিল অঙ্ক কষতে হবে যদি বাংলার পথ খােলা থাকে এবং বাকি দলগুলাের খেলার দিকে তাকিয়ে বসতে হবে সেই খেলাগুলাের ফলাফল কি হচ্ছে। তবে এভাবে তাে আর নক-আউট খেলায় পৌঁছানাে যায় না। তবে ঘরের মাঠে গ্রুপের খেলা পড়ায় বাড়তি সুবিধা যেটা পেয়েছিল বাংলা সেটা কাজে লাগাতে পারল না। সৈয়দ মুস্তাক আলি ট্রফির মতন বিজয় হাজারে ট্রফিতেও একই অবস্থা। 


টসে জিতে প্রথমে বাংলার অধিনায়ক অনুষ্টুপ প্রথমে সৌরাষ্ট্রকে ব্যাটিং করার জন্য আহ্বান জানান। ব্যাট করতে নেমে জয়দেব উনাদকটের দল পঞ্চাশ ওভারে নয় উইকেট হারিয়ে ৩২৪ রান তােলে। অর্পিত ভাসাভাদার উনষাট বলে ৯৯ রান করেন। ঈশান পােড়েল একাই তিনটি উইকেট সংগ্রহ করেছেন। কিন্তু রান করেছেন অনেকটাই।

বিশাল রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে বাংলার ব্যাটসম্যানরা চেনা পিচের সুবিধাই নিতে পারল না। এবং সৌরাষ্ট্রের বােলারদের বিরুদ্ধে আক্রমণাত্মক ব্যাটিংটাও করে দেখাতে পারল না। বলার মতন কোনও বাংলার ব্যাটসম্যানই রান তুলতে পারেনি, এরফলে সাঁয়ত্রিশ ওভারে বাংলার থেমে যায় মাত্র ১৭৫ রানে। বাংলার পরের ম্যাচ জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে ২৭ ফেব্রুয়ারি।