আফ্রিদির বক্তব্য

শাহিদ আফ্রিদি (Photo: Kuntal Chakrabarty/IANS)

মুরুশহরে আয়ােজিত ত্রয়োদশতম আইপিএল প্রতিযােগিতায় সেভাবে নজর কাড়তে পারেনি ধােনির চেন্নাই সুপার কিংস দল। এবং কয়েকদিন আগেই অর্থাৎ আগস্ট মাসে ধােনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

কিন্তু আইপিএল প্রতিযােগিতায় খেলতে নেমে যে বিশেষ কিছু পারফরমেন্স করে দেখাবেন তা নিয়ে সকলেই আশাবাদী ছিলেন। কিন্তু, ধােনির দল এবারে প্রতিযােগিতার শুরুতেই ধাক্কা খায় দলের নির্ভরযােগ্য ব্যাটসম্যান সুরেশ রায়না এবং বােলার ভাজ্জির অনুপস্থিতিতে।

এবং এবারের প্রতিযােগিতায় সেভাবে দাগ কাটতে পারছে না ধােনির দল। আর ধােনির ব্যাটিং ব্যর্থতার প্রকোপ পড়ল এবার তার পাঁচ বছরের ছোট্ট মেয়ে জিভার উপর। ধােনির খারাপ পারফরমেন্সের জন্য তার মেয়ে জিভাকে ধর্ষণ করার হুমকি দেওয়া হয়েছে।


এদিকে ধােনির পরিবারকে এই ধরনের হুমকির বিষয় মেনে নিতে পারেননি প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি। তিনি সকলকে মনে করিয়ে দেন ভারতীয় ক্রিকেটে ধােনির অবদানের কথা।

তিনি বলেন, আমি জানি না ধােনি এবং তার পরিবারকে কি ধরণের হুমকি দেওয়া হয়েছিল। তবে এটা ঠিক নয় এবং কখনই হওয়া উচিত নয়। কারণ ধােনির মত ব্যক্তি যিনি ভারতীয় ক্রিকেটকে নতুনভাবে সাফল্যের শিখরে পৌঁছে দিয়েছেন। জুনিয়র ও সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে নিয়ে যাওয়ার পর এই ধরনের ব্যবহার তার প্রতি আশা করা যায় না।