আগামী তিন মাসের মধ্যে মহারাষ্ট্রে বিজেপি সরকার গড়বে, ঘােষণা কেন্দ্রীয় মন্ত্রীর

প্রতিনিধিত্বমূলক ছবি (Photo: IANS)

একক বৃহত্তম দল হয়েও মহারাষ্ট্রে সরকারগড়তে না পারার যন্ত্রণা ভুলতে পারছে না বিজেপি। অতীতে একবার অজিত পাওয়ারের সঙ্গে গাঁটছড়া বেধে সরকার গড়তে গিয়ে হাত পুড়েছে তাদের। তাও বিজেপি আত্মবিশ্বাসী যে ফের তিন মাসের মধ্যে রাজ্যে সরকার গড়বে তারা। এই কথা জানিয়েছেন মহারাষ্ট্রের বিজেপি’র শীর্ষ নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভে।

বিধান পরিষদ নির্বাচনের প্রচারে গিয়ে ঔরঙ্গাবাদে এই কথা বলেছেন তিনি। জালনার সাংসদ জানিয়েছেন, বিজেপি কর্মীদের ভাবা উচিত নয় যে আমাদের সরকার আসবে না। আমাদের ছক কষা হয়ে গিয়েছে। দু’তিন মাসের মধ্যেই সরকার গড়া হবে। বিধান পরিষদ ভােট মেটার অপেক্ষায় আছি আমরা।

অজিত পাওয়ারের সঙ্গে হাত মিলিয়ে দেবেন্দ্র ফড়ণবীশের সরকার গড়ার চেষ্টার এক বছরের বর্ষপূর্তিতে এই কথা বলেছেন বিজেপি নেতা রাওসাহেব দানভে। যদিও সেই সরকারের মেয়াদ ছিল মাত্রই ৮০ ঘণ্টা। শিবসেনার নেতৃত্ব মহারাষ্ট্র মহাৰিকাশ আঘাদি সরকার তারপর ক্ষমতা দখল করে। মুখ্যমন্ত্রী হন উদ্ধব ঠাকরে।


প্রসঙ্গত ফড়ণবীশ যেভাবে কাকভােরে শপথ নিয়েছিলেন বিরােধীদের এড়াতে, সেই নিয়ে অনেক কথা শুনতে হয়েছিল বিজেপিকে। সেই পরিপ্রেক্ষিতে সােমবার মফড়ণবীশ বলেন, উদ্ধব সরকার যদি পড়ে যায়, তাহলে তার শপথ নেবেন। তখন ওরকম উদ্ভট সময় বেছে নেবেন না। তবে আগের ঘটনা মনে না রাখার পরামর্শ দিয়েছেন তিনি।