ত্রিপুরার ঘটনা নিয়ে প্রতিবাদী সুজাতা খাঁ মন্ডল

সুজাতা খাঁ মন্ডল (Photo: IANS)

ত্রিপুরার তৃণমূলের নেতা ও কর্মীদের উপর হামলা করা হয়েছে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর নির্দেশে বলে বলেন মহিলা তৃনমূল কংগ্রেসের নেত্রী সুজাতা খাঁ মণ্ডল। বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা টাউন থানার ভগবন্তপুর অঞ্চলের কৃষ্ণপুরে অঞ্চল তৃণমূল কংগ্রেসের উদ্যোগে রক্তদান শিবিরের আয়ােজন করা হয়।

ওই অনুষ্ঠানে তৃণমূল নেত্রী সুজাতা খাঁ মন্ডল, চন্দ্রকোনার বিধায়ক অরূপ ধাড়া এবং অঞ্চ ল ও ব্লক তৃণমূল নেতৃত্ব উপস্থিত ছিলেন। এইদিন রক্ত দানের পাশাপাশি নতুন অঞ্চল সভাপতি হিসাবে আরমান আলী খাঁর নাম ঘােষণা করা হয়।

প্রসঙ্গত কয়েকদিন আগে ত্রিপুরায় তৃণমূল কর্মী সমর্থকদের উপর হামলার ঘটনা নিয়ে রীতিমতাে ক্ষোভ উগরে দিয়েছেন তৃণমূল নেতাকর্মীরা। এবার সেই প্রসঙ্গ নিয়ে দায়ী করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে।


এদিন তিনি বক্তব্য রাখতে গিয়ে আরও বলেন এই পশ্চিম বাংলায় তাে বিজেপি কর্মী ও সমর্থকরা রয়েছে তাদের উপর তাে আমরা এইরকম ধরনের অত্যাচার করিনি। তাহলে কেন ত্রিপুরায় এই ঘটনা ঘটবে।

পাশাপাশি আদিম যুগের বর্বরতার প্রসঙ্গ তুলে কার্যত ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে তীব্র ভাষায় কটাক্ষ করলেন সুজাতা খা মন্ডল। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ একাধিক রাজ্য নেতৃত্ব যখন ত্রিপুরা গিয়েছিলেন তখন তাদেরকে ঘণ্টার পর ঘণ্টা আটকে রেখেছে পুলিশ তা নিয়েও প্রশ্ন তুলতে ছাড়েননি সুজাতা খাঁ মন্ডল। তিনি ত্রিপুরার ঘটনার জন্য বিজেপিকে তীব্র ধিক্কার জানান।

তিনি আরাে বলেন যে ত্রিপুরায় বিজেপির নেতৃত্বের গুন্ডারাজ চলছে। সেখানে বিরােধীদের কথা বলার কোন অধিকার নেই। বিরােধীদল মিটিং মিছিল কালে তাদের জেলে আটকে রাখার সিদ্ধান্ত নিয়েছে বিপ্লব দেবের সরকার।

তৃণমূলকে এভাবে বিজেপি আটকে রাখতে পারবে না। বাংলায় যেমন মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। তেমনি ত্রিপুরাতে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে আগামী বিধানসভা নির্বাচনে গণতন্ত্র ফিরে আসবে। ত্রিপুরার মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করে তৃণমূল কংগ্রেসকে ক্ষমতায় নিয়ে আসবে।