আইন-শৃংখলার মতই রাজ্যে শিক্ষাব্যবস্থার চরম অবনতি হয়েছে : দিলীপ ঘােষ

দিলীপ ঘােষ (Photo: IANS)

আইন-শৃংখলার মতই রাজ্যে শিক্ষা ব্যবস্থার চরম অবনতি হয়েছে বলে মত প্রকাশ করেন দিলীপ ঘােষ। শনিবার নিউ টাউন ইকো পার্কে প্রাতঃভ্রমণে এসে বিশ্বভারতীতে ছাত্র বিক্ষোভ নিয়ে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান এই ধরনের গুন্ডামি করা একেবারেই উচিত নয়।

বিশ্বভারতীতে কি কারণে বারবার অশান্তি তৈরি হচ্ছে তা রাজ্য সরকারের দেখা উচিত। সম্প্রতি বিশ্বভারতীর গােটা ঘটনাকে গুন্ডামির সঙ্গে তুলনা করেছেন দিলীপ। তার মতে, শিক্ষাপ্রতিষ্ঠানে রাজনীতি কোনও জায়গা নেই।

কোভিড ভ্যাকসিন নিয়ে তিনি বলেন, ভ্যাকসিন দেওয়া বাড়াতে হবে। রাজ্যে ভ্যাক্সিন সাড়ে তিনকোটি পড়ে রয়েছে। প্রাইভেট হাসপাতালে টাকা দিয়ে ভ্যাক্সিন পাওয়া যাচ্ছে কিন্তু লাইনে দাঁড়িয়ে পাচ্ছেন না। আইনে লকডাউন আছে বাস্তবে তা করা হচ্ছে না। আরও সচেতন করা উচিত।


ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস প্রসঙ্গে তিনি বলেন, বিজেপির পক্ষ থেকে একাধিক কর্মসুচি করা হয়েছে কিন্তু তাতে সাধারণ মানুষ যােগ দেননি। যারা লােককে শেখাবে তারা আইন মানছে না। বিরােধীরা কোনােকিছু করলেই গ্রেফতার করা হচ্ছে। তারা আইন করছে তারাই আইন মানছে না।

সিবিআই তদন্ত প্রসঙ্গ টেনে দিলীপ ঘােষ বলেন, হাজার হাজার এফ আই আর হওয়া উচিত। আমরা করতে পারিনি। ১৪ টি এফ আই আর পুলিশের কাছে করা গিয়েছে। পুলিশকে দিয়ে অত্যাচার করানাে হচ্ছে। সিবিআই এর উপর মানুষের ভরসা আছে।