দিলীপকে কটাক্ষ ফিরহাদের

ফিরহাদ হাকিম (File Photo: IANS)

রাজনৈতিক ময়দানে একে অপরের প্রতি আক্রমণ আমরা হামেশাই দেখি। আবার দেখি রাজনৈতিক সৌজন্যতা। তবে কট্টর বিরােধীর পদ প্রাপ্তি না ঘটাতে দুঃখ পাওয়ার ঘটনা প্রকাশ্যে এলাে বুধবার। এদিনই কেন্দ্রীয় মন্ত্রীসভা সম্প্রসারণে ৪৩ জন সাংসদকে বেছে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

এরমধ্যে ৪ বাংলার উত্তরবঙ্গের কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক, আলিপুরদুয়ারের সাংসদ জন বালা এবং দক্ষিণবঙ্গের বাঁকুড়ার সাংসদ ডক্টর সুভাষ সরকার এবং বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর এদিন কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করলেন দিল্লির রাইসিনা হিলসে।

তবে আসানসােলের সাংসদ বাবুল সুপ্রিয় এবং রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী মন্ত্রিত্ব খুইয়েছেন। ঠিক এইরকম পরিস্থিতিতে রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম এদিন কলকাতা পুরসভার বৃক্ষরােপণ কর্মসূচি পালনে এসে জানালেন ‘দিলীপদার জন্য দুঃখ হয়।


এবারে কেন্দ্রীয় মন্ত্রিত্ব পেলেননা। লােকটি বঞ্চিত রাজনৈতিক। কারবারিরা মনে করছেন- ‘একাধারে যেমন কেন্দ্রীয় মন্ত্রিত্ব না পেয়ে সাংসদ সৌমিত্র খাঁ যুব মাের্চার সভাপতি পদ থেকে ইক্তফা দিয়ে বিরােধী।

দলনেতার ষড়যন্ত্রের বিরুদ্ধে সরব হয়েছেন, ঠিক তেমনি বিজেপির ১৮ জন সাংসদদের মধ্যে অনেকেরই মন্ত্রিত্ব না পাওয়া নিয়ে চোরাক্ষোভ রয়েছে। সেখানে ফিরহাদ হাকিম অত্যন্ত সুচতুরভাবে দিলীপ ঘােষের মন্ত্রিত্ব না পাওয়াতে দুঃখ প্রকাশ করে বিজেপির অভ্যন্তরীণ বিবাদ আরও চাঙ্গা করতে চাইলেন।