করােনা লড়াইয়ে বাংলার পাশে কেন্দ্র মমতাকে টুইটে বার্তা মােদির, অভিনন্দন জাতীয় নেতাদের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: IANS/BJP) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: SNS)

ঠিক ‘খেলার মাঠের’ সৌজন্যের নিয়ম মেনেই একুশের মহারণে হ্যাটট্রিক করার পরে জয়ী দল তৃণমূলকে অভিনন্দন জানালেন বিজেপির নেতারা। সেই সঙ্গে শুভেচ্ছা বার্তা পাঠালেন অবিজেপি নেতারা।

রবিবার বঙ্গের ভােট গণনার ফল স্পষ্ট হতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি টুইট করলেন, “অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের জয়ের জন্য মমতা দিদিকে অভিনন্দন। এদিন তিনি আরও লিখেছেন বাংলার মানুষের প্রত্যাশা পূরণ এবং করােনার বিরুদ্ধে লড়াইয়ে রাজ্য সরকারকে সন্ত্রকম সাহায্য করবে কেন্দ্র’।

তবে মােদি মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেও, জনতার রায়ে কিছুটা অখুশি বাবুল সুপ্রিয়। মােদি মন্ত্রিসভার এই সদস্য দাবি করেন, আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানাবাে না। কিংবা বলব না মানুষের রায় মাথা পেতে নিলাম।


কারণ আমি মনে করি বাংলার মানুষ ঐতিহাসিক ভুল করেছে বিজেপিকে সরকার গড়তে না দিয়ে। বরম দুর্নীতি পরায়ণ অসং একটা সরকারকে নির্বাচন করেছে বাংলার মানুষ। নির্মম এক মহিলাকে ক্ষমতায় ফিরিয়েছে। চল্লিশ দিনেরও বেশি লড়াই, ভাঙা পায়ে হুইলচেয়ারে ঘুরে প্রায় একটা অসম্ভব লড়াই জিতলেন মমতা বিজেপির মতাে একটা ক্ষমতাধর দলের বিরুদ্ধে।

প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, একাধিক কেন্দ্রীয় মন্ত্রী চতুর্দিক থেকে কোণঠাসা করেও মমতাকে হারাতে ব্যর্থ হল। রবিবার তারাই কুর্নিশ জানালেন মমতাকে।

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ এদিন জয়ের শুভেচ্ছা বার্তা দিলেন মমতাকে। বাংলায় বিজেপির গয়ে প্রচারের এসে চোখা চোখা ভাষায় মমতাকে আক্রমণ করেছিলেন বিজেপির অনেক কেন্দ্রীয় নেতা। কিন্তু তৃণমূল নেত্রীর অদম্য জেদের কাছে হার মানতে হল গেরুয়া ব্রিগেডকে।

রবিবার নির্মলা টুইট করে জানিয়েছেন, আরও একবার বিধানসভা নির্বাচনে জয়লাভ করার জন্য মমতা দিদি এবং তৃণমূলকে শুভেচ্ছা। পরবর্তী মেয়াদের জন্য শুভকামনা জানাই।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দোসসা পারে দিদির হ্যাট্রিকে টুইট করে লিখেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তার বিপুল জয়ের জন্য অভিনন্দন। এদিকে বিভিন্ন অ-বিপেজি রাজনৈতিক দলের নেতারা রবিবার শুভেচ্ছায় ভরিয়ে দেন তৃণমূল নেত্রীকে।

সমজবাদী পার্টির সুপ্রিমমা তথা
উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব টুইট করে ৱিখেছেন পশ্চিমবঙ্গে বিজেপির ঘৃণার রাজনীতিকে হারানাের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের নেতা ও কর্মীদের হার্দিক অভিনন্দন। এক মহিলাকে ‘দিদি ও দিদি’ বলে অপমান করার জোরালাে জবাব দিয়েছেন জনতা। ভােট গণনার শুরুর পর্ব থেকেই শিবসেনার মুখপাত্র ও সাংসদ সঞ্জয় রাউত আশাপ্রকাশ করে লেখেন, পশ্চিমবঙ্গে তৃণমূলই সরকার বানাবে।

পাশাপাশি তিনি লিখেছেন, বাংলার বাঘিনীকে অভিনন্দন। করােনার বরুদ্ধে লড়াইয়ে তারিফ করে এনসিপি প্রধান শরদ পাওয়ার লিখেছেন এই দুরন্ত জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দ। আমরা একসঙ্গে মানুষের জন্য কাজ এবং অতিমারীর মােকাবিলা করব। অভিনন্দন জানিয়েছেন আপ প্রধান অরবিন্দ কেজরীওয়ালও। তিনি লিখেছেন, আপনাকে ভূমি ধস বিজয়ের জন্য অভিনন্দন। একেই বলে লড়াই।

এছাড়া এদিন মমতার জয়ে শুভেচ্ছা জানিয়েছেন আরজেডি সুপ্রিমাে লালুপ্রসাদ যাদব, ওমর আবদুল্লাহ, উর্মিলা মাতণ্ডকর, তেজস্বী যাদা।