জাদেজা-অশ্বিন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলুক: পানেসার

রবীন্দ্র জাদেজা (Photo: IANS) এবং রবিচন্দ্রন অশ্বিন (Photo: Surjeet Yadav/IANS)

“জাদেজা-অশ্বিনের মধ্যে এখনও টি-টোয়েন্টি ক্রিকেটে খেলার যােগ্যতা রয়েছে। যতই তরুণ স্পিনাররা উঠে আসুক না কেন, এই দুই অভিজ্ঞ বােলারের মধ্যে এখনও এমন ক্ষমতা রয়েছে যে তারা যেকোনাে সময় বিপক্ষ দলের ব্যাটসম্যানদের নিজেদের স্পিনের ভেল্কিতে কুপােকাত করতে পারেন।

আমার তাে মনে হয় ভারতীয় দলের টিম ম্যানেজমেন্ট এই দুই অভিজ্ঞ স্পিনারকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযােগ দিক, আমার বিশ্বাস এই দুই অভিজ্ঞ স্পিনার জুটি যেকোনও দলের ব্যাটিং লাইনআপকে ভেঙে দিতে পারবে নিজেদের ঘরের মাঠের পিচের সুযােগ নিয়ে।

তরুণ প্রজন্মের ভারতীয় স্পিনারদের মধ্যে চাহাল ধারাবাহিকভাবে ভালাে পারফরমেন্স করে দেখালেও, কুলদীপ যাদব সেভাবে নিজের সেরা খেলাটা মেলে ধরতে পারছেন না। তবে ওয়াশিংটন সুন্দর সেই জায়গাটা পূরণ করছেন।


কিন্তু বিশ্বকাপের আসরে কোনও পরীক্ষা নিরীক্ষা করা যায় না। সেখানে পুরােপুরি তৈরি খেলােয়াড়দের মাঠে নামাতে হবে, তাই আমার মনে হয় জাদেজা-অশ্বিনের স্পিনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে শক্তিশালী দল গড়ুক ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাহলে তারা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে আলাদা অ্যাডভান্টেজ পাবেই, তা আমি নিশ্চিত ভাবে আগাম বলে রাখতে চাই, ‘এমন কথাই জানালেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসার।

তিনি আরাে বলেন, চলতি আইপিএল প্রতিযােগিতায় অশ্বিন-জাদেজা জুটিকে দেখে নেওয়ার মতন একটা সুযােগ থাকছে নির্বাচকদের। তাই এটা হাতছাড়া করা উচিত নয়।