দুষ্কৃতীরাজ রুখতে কড়া হুঁশিয়ারি যোগী আদিত্যনাথের 

লখনউ, ৬ এপ্রিল – লোকসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্যে দুষ্কৃতীরাজ রুখতে ফের হুমকি দিলেন উত্তর প্রদেশে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ক্ষমতায় আসার পর থেকেই দুষ্কৃতীরাজের মোকাবিলা করেছেন কড়া হাতে। নির্বাচনী প্রচারে বেরিয়ে ফের সে কথা স্মরণ করিয়ে দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।তাঁর বক্তব্য, সমাজে যারা অপরাধমূলক কাজ করছে, এবং যারা এই ধরণের কাজের সঙ্গে যুক্ত, তাদের ‘রাম নাম সত্য’ হবে। উত্তপ্রদেশের এক জনসভা থেকে এমনই  হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের আলিগড় কেন্দ্র থেকে বিজেপির হয়ে লড়বেন সতীশ কুমার গৌতম। আগামী ২৬ এপ্রিল সেখানে নির্বাচন। শুক্রবার সেই প্রার্থীর হয়ে প্রচারে উপস্থিত হন যোগী আদিত্যনাথ। সেখান থেকেই দুষ্কৃতী-অপরাধীদের হুমকি দেন তিনি। বলেন, কোনও অপরাধীকে রেয়াত করা হবে না। তাদের পরিণতি হবে করুণ। আদিত্যনাথের কথায়, “আগে মানুষ ভাবত, দুর্বৃত্তদের কেউ কিছু করতে পারবে না। কিন্তু আমি সাফ জানিয়ে দিয়েছি যে অপরাধীদের পরিস্থিতি খুব খারাপ হয়ে যাবে। আমরা কথা কম বলি আর কাজ বেশি করি।” গুন্ডারাজ দমনে তাঁর কড়া হুঁশিয়ারি, এবার অপরাধীদের ‘রাম নাম সত্য’ হবে।  অর্থাৎ যার বাংলা অর্থ করলে দাঁড়ায়, ‘বল হরি, হরি বোল’. 

ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যে অপরাধ রুখতে নানা রকম ব্যবস্থা নিয়েছেন যোগী আদিত্যনাথ। সমাজে মহিলাদের নিরাপত্তা নিয়েও এদিন সুর চড়ান মুখ্যমন্ত্রী। রাতে মহিলা বা ব্যবসায়ীরা যাতে কাজ সেরে নিরাপদে বাড়ি ফিরতে পারেন, তা নিশ্চিত করছে যোগী সরকার বলেও দাবি করেন তিনি। বলে দেন, “আমরা শুধু রামকেই আনি না, মেয়ে আর ব্যবসায়ীদের জন্য যারা ভয়ের কারণ হয়ে ওঠে, তাদের রাম নাম সত্যও করে দিই। আমরা রামের নামে জীবন কাটাই। রাম ছাড়া জীবন অসম্পূর্ণ। কিন্তু কেউ সমাজের কাছে আতঙ্কের কারণ হয়ে উঠলে তার রাম নাম সত্য করতেও ছাড়ি না।”

রাজ্যে উন্নয়ন ও অগ্রগতির জন্য বিজেপিকে ভোট দেওয়ার আর্জি জানান যোগী আদিত্যনাথ। বলেন, ১০ বছর আগে যা স্বপ্ন ছিল, আজ তা সত্যি হয়েছে। আর এটা আপনাদের মূল্যবান ভোটের জন্যই হচ্ছে। একটা ভুল ভোট দেশকে দুর্নীতির অন্ধকারে ঠেলে দিতে পারে। আগে অন্যায়-অবিচার, কার্ফু ছিল। রাজ্যে কোনও আইনশৃঙ্খলা ছিল না। আমাদের মেয়েদের, আমাদের যুব সমাজের উপর বিপদ ঘনাচ্ছিল।” এই জনসভায় প্রধানমন্ত্রী মোদির প্রশংসা করে যোগী আদিত্যনাথ  বলেন, “যখন আপনারা মোদিজিকে ভোট দিয়েছেন, তখনই আপনারা নিজেদের ভবিষ্যত নিশ্চিত করেছেন। দেশে বিশ্বমানের কাঠামো, হাইওয়ে, বিমানবন্দর, মেডিক্যাল কলেজ এবং বিশ্ববিদ্যালয় তৈরি হচ্ছে। মোদীর কল্যাণই ভারত বিশ্বের তৃতীয় বৃহত্তম আর্থিক দেশ হয়ে উঠবে।’

পাশাপাশি জনসভা থেকে গত ১০ বছরে উত্তরে প্রদেশে বিজেপি সরকারে উন্নয়নমূলক কাজের খতিয়ান তুলে ধরেন যোগী। জনগণের কাছে তাঁর আর্জি, দুর্নীতি রুখতে ও উন্নয়নের স্বার্থে বিজেপিকে জেতাতে হবে।