মানবিক ‘বিরুষ্কা’ 

বিরুষ্কা (File Photo: IANS)

ফের মানবিক ‘বিরুষ্কা’। ১৬ কোটি টাকা তুলে দিয়ে প্রাণ বাঁচালেন এক শিশুর। কেবলমার করোনা অতিমারির জন্য ৭ কোটি টাকার ত্রাণ তহবিল গঠনই করা নয়, এরপর বিরাট কোহলি-অনুষ্কা শর্মা পাশে দাঁড়ালেন ছােট্ট আয়াংশ সুপ্তের।

বলিউড সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, জন্ম থেকেই আয়াংশ ভুগছে দুরারােগ্য স্পাইনাল ম্যাসুলর অ্যাট্রোফি’তে। যার চিকিৎসার খরচ ১৬ কোটি টাকা। কিন্তু ওই শিশুর বাবা-মায়ের এত বিশাল অঙ্কের টাকা জোগাড়ের ক্ষমতা নেই।

তাই তারা ‘আয়াংশ পাইটস এসএমএ’ নামে একটি টুইটার অ্যাকাউন্ট তৈরি করেন। সেই তহবিলে অনেকেই তাদের সাধ্যমতাে টাকা দান করা শুরু করে। তহবিলের কথা জানার পরেই আয়াংশের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন বিরুষ্কা। আর এই তার দম্পতি আয়াংশের হয়ে আবেদন জানাতেই উঠে আসে শিশুর চিকিৎসার খরচ। আর চিকিৎসার খরচ উঠে আসতেই দারুণ খুশি হয় আয়াংশের পরিবার।


বিরুষ্কা’কে নােট মাধ্যমে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন শিশুটির মাবাবা। তাদের কথায়, ‘আয়াংশকে সুস্থ করতে যে পরিমাণ অর্থের দরকার ছিল, সেটা সবার সাহায্যে আমরা জোগাড় করতে পেরেছি। এ ব্যাপারে বিরাট কোহলি-অনুষ্কা শর্মার অবদান চিরকাল মনে থাকবে। এই জয় আমাদের নয়, এই জয় আপনাদের, যারা আমাদের পাশে ছিলেন।

বিরুষ্কার এই ভূমিকায় গর্বিত তাদের অনুগামীরাও। আয়াংশ ট্রাস্টের বাইরে আলাদা করে তাদের টুইটের মাধ্যমে ধন্যবাদ জানানাে হয়েছে। সেখানে আন্তরিক স্বীকারােক্তি, আপনারা ছক্কা মেরে জিতিয়ে দিলেন আমাদের’।