প্রয়াত প্রবীণ সাংবাদিক বিনোদ দুয়া

প্রয়াত হলেন প্রবীণ সাংবাদিক বিনোদ দুয়া। বয়স হয়েছিল ৬৭ বছর। শনিবার দিল্লির হাসপাতালে শেষ শ্বাস ত্যাগ করেন তিনি। সোশ্যাল মিডিয়ায় বাবার মৃত্যু সংবাদ জানিয়েছেন কিংবদন্তি সাংবাদিকের কন্যা অভিনেত্রী মল্লিকা দুয়া।

চলতি বছরের শুরুর দিকে প্রবীণ সাংবাদিক বিনোদ দুয়া কোভিড আক্রান্ত হন। বেশ কিছুদিন হাসপাতালে ভরতি থাকার পর সুস্থ হয়ে বাড়ি ফিরলেও, গত এপ্রিল মাস থেকে তাঁর অবস্থা ক্রমশ খারাপ হতে শুরু করে।

এর মধ্যেই দিন চারেক আগে কন্যা মল্লিকা জানিয়েছিলেন, তাঁর বাবার অবস্থা অত্যন্ত সংকটজনক, তিনি আইসিইউতে রয়েছেন। এবং শেষরক্ষা হল না। প্রয়াত হলেন বিনোদ দুয়া। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, আগামীকাল প্রবীণ সাংবাদিকের শেষকৃত্য সম্পন্ন হবে।


সোশ্যাল মিডিয়ায় বাবার মৃত্যু সংবাদ জানিয়ে মল্লিকা দুয়া লিখেছেন, ‘ভয়ডরহীন আমাদের অসামান্য বাবা, বিনোদ দুয়া প্রয়াত হয়েছেন। তিনি একটি অনন্য জীবন কাটিয়ে গেলেন। উদবাস্তু কলোনি থেকে যাত্রা শুরু করে গত ৪২ বছরে সাংবাদিকতার শিখর ছুঁয়ে ছিলেন।

তিনি আমাদের চিরকাল সত্যের শক্তি কথা বলতেন। এখন থেকে আমাদের বাবা আমাদের মায়ের একসঙ্গে স্বর্গে থাকবেন। আমি নিশ্চিত সেখানেও এঁরা আবার একসঙ্গে গান গাইবেন, রান্না করবেন, ঘুরবেন এবং অবশ্যই ঝগড়া করবেন।“

বিনোদ দুয়া সাংবাদিক হিসাবে দীর্ঘদিন দুরদর্শন এবং এনডিটিভিতে কাজ করেছেন। হিন্দি সংবাদ পাঠের ইতিহাসে তাঁকে অন্যতম পথপ্রদর্শক বলেও মনে করা হয়। তাঁর স্ত্রী রেডিওলজিস্ট চিন্না দুয়া কোভিডের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পরে চলতি বছরের জুন মাসে প্রয়াত হন।