লােধার পক্ষেই রায় শীর্ষ আদালতের 

সুপ্রীম কোর্ট (File Photo: AFP)

এম পি বিড়লা গ্রুপের চেয়ারম্যান হর্ষবর্ধন লােধাই। এবার মান্যতা দিল সুপ্রিম কোর্ট। গত এপ্রিল মাসে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি বি রাধাকৃষাণ এবং বিচারপতি শম্পা সরকারের ডিভিশন বেঞ্চ হর্ষবর্ধন লােধার বিরুদ্ধে আনা মানহানির মামলাগুলি খারিজ করে তাকে এমপি বিড়লা গ্রুপের চেয়ারম্যান ও ডিরেক্টর হিসেবে বিড়লা কর্পোরেশন লিমিটেড ইউনিভার্সাল কেলস লিমিটেড, বিন্ধ্য টেলিলিংকস লিমিটেড এবং বিড়লা বেল লিমিটেড যে কাজ চালিয়ে যেতে অনুমতি দিয়েছিল। 

কলকাতা হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করে বিড়লা পক্ষ। কিন্তু সুপ্রিম কোর্ট বিড়লা পক্ষের করা এই আপিল খারিজ করে দেয়। সােমবার বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি হৃষিকেশ রায়ের বেঞ্চ এই রায় দেন। 

সর্বোচ্চ আদালত বলেছেন, কলকাতা হাইকোর্ট যেন লােধার বাকি আবেদনগুলির যত দ্রুত সম্ভব নিষ্পত্তি করে। সর্বোচ্চ আদালত বলেছে, আগামী ৩১ মার্চের মধ্যে অবশ্যই মামলাগুলির নিষ্পত্তি করতে হবে। এর ফলে সর্বোচ্চ আদালতের রায় গেল লােধারই পক্ষে। 


লােধা পক্ষের আইনজীবী ব্রোঞ্জন মণ্ডল বলেন, ‘আমার মক্কেল সর্বদাই ন্যায় বিচারে আস্থা রেখে এসেছেন এবং এমপি বিড়লা গ্রপে তিনি যে মাধবপ্রসাদ বিড়লার আমল থেকে চালু কর্মধারার উচ্চতম পরিচালন মান বজায় রাখতে পেরেছেন, তা আজকের রায়ে স্বীকৃতি পেয়েছে।’