করােনা তাড়াতে বিমানবন্দরেই পুজো দিলেন মাস্কবিহীন পর্যটন মন্ত্রী

মধ্যপ্রদেশের পর্যটনমন্ত্রী উষা ঠাকুর। (Photo: IANS)

নিজের মুখেই নেই মাস্ক। তবুও করােনা তাড়াতে ব্যস্ত মন্ত্রী। বিজ্ঞান নয়, ভরসা দেবদেবীর ওপরেই। সে কারণেই রাজ্য তথা, দেশকে করােনা মুক্ত করতে বিমানবন্দরেই দেবী অহল্যাবাঈদের মূর্তিতে পুজো দিলেন মধ্যপ্রদেশের পর্যটনমন্ত্রী উষা ঠাকুর। পুরােহিতদের সঙ্গে মন্ত্রও পড়লেন। 

এই প্রথমবার নয়, এর আগেও একাধিকবার মধ্যপ্রদেশের পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী ঊষা ঠাকুরকে মাস্ক ছাড়া দেখা গিয়েছে। শুক্রবার তাকে দেখা যায় ইন্দোরের বিমানবন্দরের সামনে অহল্যাবঈ হােলকারের সামনে পুজো দিচ্ছেন। তার সঙ্গে উপস্থিত ছিলেন বিমানবন্দরের ডিরেক্টর অর্যমা সন্ন্যাস ও অন্যান্য আধিকারিকরাও। 

করােনা নিয়ে এই প্রথমবার বিতর্কে জড়ালেন না ঊষা ঠাকুর। এর আগেও বিধানসভায় তাকে বিনা মাস্কে দেখা গিয়েছিল। সেই সময় প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন, যেহেতু তিনি রােজ বাড়িতে যজ্ঞ করেন ও হনুমান চালিশা পড়েন সেই কারণে তার করােনা হবে না। সুতরাং মাস্ক পরারও প্রয়ােজন নেই। 


তিনি আরও বলেছিলেন, যদি গােবর দিয়ে যুক্ত করা হয়, তবে ১২ ঘণ্টার জন্য বাড়ি পরিশুদ্ধ হয়ে যায়। কোনও সংক্রমণ প্রবেশ করতে পারে না। দেশের ১০ টি রাজ্য থেকে ৮৪ শতাংশ সংক্রমণ হচ্ছে। তার মধ্যে মধ্যপ্রদেশ অন্যতম। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে মােট ৪৮৮২ জন করােনা আক্রান্ত হয়েছেন। তাতে অবশ্য মন্ত্রীর কিছু আসে যায় না।