সংবাদপত্রে ভুল খবর ছাপার অভিযোগে কটূক্তি করার অনুমতি চেয়ে প্রশাসনের দ্বারস্থ যুবক

প্রতাপগড়, (উত্তরপ্রদেশ) ১৪ জানুয়ারি –  একটি বিশেষ সংবাদমাধ্যমের উদ্দেশ্যে তিনি তাঁর রাগ উগরে দিতে চান, এমন আবেদন নিয়ে প্রশাসনের দ্বারস্থ উত্তরপ্রদেশের এক যুবক। দু’ঘণ্টা ধরে মাইকে তাঁর মনের ভাব ব্যক্ত করার আবেদন জানিয়েছেন ওই যুবক। ওই সংবাদমাধ্যম তাঁকে নিয়ে ভুল খবর প্রচার করেছে বলে অভিযোগ ।  উত্তরপ্রদেশের প্রতাপগড়ের বাসিন্দা প্রতীক সিংহ তাঁর এলাকার সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের কাছে লিখিত আকারে এক আবেদনপত্র জমা দেন। তিনি জানিয়েছেন, এলাকার একটি সংবাদমাধ্যমের অফিসের সামনে তিনি মাইক লাগিয়ে টানা দু’ঘণ্টা ওই অফিসের কর্মচারী এবং কর্তৃপক্ষকে উদ্দেশ্য় করে গালিগালাজ করতে চান ।
উত্তরপ্রদেশের প্রতাপগড়ের বাসিন্দা প্রতীক সিংহ জানিয়েছেন, সংবাদপত্রের একটি প্রতিবেদনে তাঁকে ‘জমি মাফিয়া’ বলে উল্লেখ করা হয়েছে। তিনি নাকি কোন একজনের জমি কেড়ে নিয়েছেন, এমন অভিযোগ করা হয়েছে। এই অভিযোগ অস্বীকার করেছেন যুবক। সংবাদমাধ্যম কর্তৃপক্ষকে মানহানির নোটিসও পাঠিয়েছেন তিনি। চিঠিতে যুবক দাবি করেছেন, গত ৯ জানুয়ারি তিনি তাঁর একটি জমিতে বুলডোজার চালান। তার পরেই সংবাদপত্রে তাঁকে ‘জমি মাফিয়া’ বলে উল্লেখ করা হয়েছে। সপক্ষে উপযুক্ত প্রমাণও দেওয়া হয়নি বলে দাবি তাঁর। এই প্রতিবেদনের জবাবে আগামী ১৫ জানুয়ারি বেলা ১২টা থেকে ২টো পর্যন্ত মাইকে ওই সংবাদমাধ্যমের উদ্দেশে কটূ মন্তব্য করতে চান বলে জানিয়েছেন যুবক।

চিঠিতে ওই যুবক এও লেখেন  যে , তিনি কাউকে কোনও ভয় দেখাবেন না বা  হুমকি দেবেন না। কোনও রকম হিংসার আশ্রয়ও নেবেন না। তিনি শুধু ওই সংবাদমাধ্যমকে উদ্দেশ্য করে উপযুক্ত জবাব দিতে চান। এই ধরনের আবেদন  ম্যাজিস্ট্রেটের দরবারে সম্ভবত এই প্রথম।