তৃতীয় ঢেউয়ের ভ্রুকুটি ৫ দিনে বেঙ্গালুরুতে আক্রান্ত ২৪২ শিশু

প্রতীকী ছবি (Photo: iStock)

বেঙ্গালুরুতে পাঁচ দিনে ২৪২ জন শিশু কোভিডে আক্রান্ত হয়েছে। আর এতেই কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা বহুগুণ বেড়ে গিয়েছে। বিশেষজ্ঞরা আগেই জানিয়েছিলেন, তৃতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি আক্রান্ত হতে পারে শিশুরা। মাত্র কয়েকদিনে একসঙ্গে এত শিশু আক্রান্ত হওয়ায় উদ্বেগ বাড়ছে।

আক্রান্ত শিশুদের মধ্যে ১০৬ জন শিশুর বয়স ৯ বছরের নীচে। ১৩৬ জনের বয়স ৯ থেকে ১৯ বছরের মধ্যে। আগামী দিনে এই সংখ্যাটা আরও বাড়বে, এমনই আশঙ্কা করছেন রাজ্যের স্বাস্থ্য দফতরের আধিকারিকরা।

বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকা (বিবিএমপি) জানিয়েছেন, আগামী কয়েকদিনের মধ্যে এই সংখ্যাটা তিনগুণ হতে পারে। বড় বিপদের আশঙ্কা রয়েছে। শিশুদের সংক্রমণ যাতে নিয়ন্ত্রণের বাইরে না চলে যায়, তার জন্য রাজ্যবাসীকে প্রয়ােজন ছাড়া শিশুদের বাইরে বের না করার পরামর্শ দেওয়া হয়েছে।


এদিকে কর্নাটকে নৈশকালীন এবং সপ্তাহের শেষে কাফু জারি করা হয়েছে। সংক্রমণ রুখতে এই সিদ্ধান্ত। কর্নাটক-মহারাষ্ট্র এবং কেরলকর্নাটক সীমানায় নজরদারি বাড়ানাে হয়েছে।

করােনা পরীক্ষার রিপাের্ট নেগেটিভ হলে তবেই এই রাজ্যে ঢুকতে দেওয়া হচ্ছে বাইরে থেকে আসা ব্যক্তিদের। ১৬ আগস্ট থেকে আংশিক লকডাউনের পথে হাঁটতে পারে এই রাজ্য, এমনটাই জানা যাচ্ছে।