ভারতের ক্ষমতা কতটা সেটা দেখাল বৃহত্তম স্টেডিয়ামটির নির্মাণে: রাষ্ট্রপতি কোবিন্দ

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Photo: SNS)

বৃহত্তম স্টেডিয়ামটি নির্মাণে, ভারতের ক্ষমতা কতটা সেটা দেখাল, বুধবার নরেন্দ্র মােদি স্টেডিয়ামের উদ্বোধনে এসে এমন কথাই জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বুধবার এই স্টেডিয়ামের উদ্বোধন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তার পরেই ওই স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচ শুরু হয়, ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে প্রথম দিন-রাতের টেস্ট।

নরেন্দ্র মােদি স্টেডিয়ামের সুচনালগ্নে সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। গুজরাতের রাজ্যপাল দেব্রত, উপ-মুখ্যমন্ত্রী ভারতীয় ক্রিকেট বাের্ডের সচিব জয় শাহ সেখানে থাকলেও শারীরিক অসুস্থতার জন্য উপস্থিত থাকতে পারেননি বাের্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি।

অমিত শাহ স্টেডিয়ামের সূচনা অনুষ্ঠান থেকে বার্তা দেন, সর্দার বল্লভভাই প্যাটেল ক্রীড়াক্ষেত্র এবং নরেন্দ্র মােদি স্টেডিয়ামের সঙ্গে আমেবাদেরই নারায়ণপুর একটি ক্রীড়াঙ্গন তৈরি হবে।


তাঁর কথায়, এই তিনটি জায়গা মিলিয়ে যে কোনও আন্তর্জাতিক খেলা আয়ােজন করা যেতে পারে। হতে পারে অলিম্পিকও। আমেদাবাদ ভারতের ক্রীড়াশহর হিসেবে পরিচিতি পাবে ভবিষ্যতে।‘ এটা আমাদের কাছে গর্বের বিষয়। সেটা সকলকে মনে রাখতে হবে। নরেন্দ্র মােদি স্টেডিয়াম বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম হিসাবে চিহ্নিত হল।

এই স্টেডিয়ামে এক লাখের বেশি সমর্থক বসে খেলা দেখতে পাবে। আমাদের যে ক্ষমতা কতটা সেটা আমরা প্রমাণ করতে পেরেছি। তাই প্রতিটা দেশবাসীর কাছে একটা বিরাট পাওনা যেমন তেমনই এটা একটা গর্বিত অনুভব করার মতন বিষয় সেটা আমি আগাম বলে দিতে পারি।

এটা ভারতীয় ক্রিকেটকে কেন অন্য সব খেলাগুলিকেও আরাে নতুন কিছু ভালাে করার সাহস জোগাবে এবং মানসিক দিক দিয়ে শক্তি বাড়াবে সেটা আমি আগাম বলে দিতে পারি। আমি তাে গর্ব করে বলছি যে আমাদের দেশেই প্রথম বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম গঠিত হল।

এবং স্টেডিয়ামে সবধরনের ব্যবস্থা রাখা হয়েছে। যা সকলকেই চমকিত করবে সেটা লাই বাহুল্য, এমন কথাই স্টেডিয়াম উদ্বোধন করার পর ভাষণে বলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।