গল ব্লাডার থেকে সরলাে পাথর, আপাতত পর্যবেক্ষণে শরদ পাওয়ার

sharad power

অস্ত্রোপচার গেল গল এনসিপি প্রধান শব্দ পাওয়ারের। মঙ্গলবার রাতে তার গলব্লাডার থেকে পাথর সরানাে হয়। শরদ পাওয়ারের অবস্থা স্থিতিশীল। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এমনটাই জানিয়েছেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপ।

রবিবার সন্ধ্যাবেলা পেটে ব্যথা অনুভব করায় তাকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসাতালে ভর্তি করানাে হয়। বুধবার অস্ত্রোপচার হওয়ার কথা ছিল তার। মঙ্গলবার রাতে এন্ডাস্কোপি হয়। চিকিৎসকরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়ে ফেলেন।

পরিবারের পক্ষ থেকে জানানাে হয়, চিকিৎসকরা যা সিদ্ধান্ত নেবেন তাই হবে। তাই বুধবারে অস্ত্রোপচারের কথা থাকলেও এন্ডােস্কোপির পর। কোনও ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা। ৮০ বছর বয়সী শরদের শরীরে বেশ কিছু জটিলতা আগে থেকেই রয়েছে। তা কোনওভাবেই আর বাড়াতে চাননি চিকিৎসকরা।


তাই মঙ্গলবার রাতেই হয় অস্ত্রোপচার। বেশ কয়েকটি পরীক্ষার পর আমরা ঠিক করে ফেলি শব্দ পাওয়ারের অস্ত্রোপচার রাতেই করা হবে। কারণ শারীরিকভাবে কিছু জটিসতা ছিল তার। আপাতত সব ঠিক হয়ে গিয়েছে । গলব্লাডার থেকে পাথর সরানাে হয়ে গিয়েছে। এখন পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে।

পরবর্তীতে গল ব্লাডারটি সম্পূর্ণ বাদ দেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করা হবে বলে জানিয়েছেন চিকিৎসক অমিত মায়দেও। এনসিপি নেতা শরদ পাওয়ার রবিবার সন্ধ্যায় পেটে ব্যথা অনুভব করেন। তড়িঘড়ি তাঁকে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হবে। সেখানে প্রাথমিক চিকিৎসার পর জানা যায় তার গল ব্লাডারে সমস্যা রয়েছে।

টুইটে এই খবরটি জানান নওয়াব মালিক। বুধবার তাঁর অস্ত্রোপচার হবে বলে প্রাথমিকভাবে স্থির হয়েছিল। আপাতত তাঁর সমস্ত রাজনৈতিক কর্মসূচি বাতিল হয়েছে।

এনসিপি নেতা ও মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপ বলেন যে , শরদ পাওয়ারের শারীরিক অবস্থা নিয়ে কোনও চিন্তা নেই। তিনি স্থিতিশীল অবস্থায় রয়েছেন। তবে অস্ত্রোপচারের ফলে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে।