সােনিয়া গান্ধি ভ্যাকসিন নিয়েছেন, বিজেপির এই নিয়ে না ভাবলেও চলবে

রাহুল গান্ধি ও সোনিয়া গান্ধি (Photo: IANS)

বেশি চিন্তা করার দরকার নেই। সােনিয়া গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি এবং রাহুল গান্ধি তিনজনেই কোভিডের টিকা নিয়েছেন। এই নিয়ে কেন্দ্রকে ভাবতে হবে না। বরং দেশজুড়ে আমজনতা কীভাবে দ্রত টিকা পাবেন, সে বিষয়টা কেন্দ্রের ভাবা জরুরি। ভ্যাকসিন নিয়ে বিতর্কের মুখে কংগ্রেস এভাবেই পাল্টা জবাব ফিরিয়ে দিল বিজেপিকে।

বিজেপির তরফে বেশ কিছুদিন ধরে অভিযােগ করা হচ্ছিল, রাহুল কিংবা সােনিয়া কেউই করােনার টিকা নেননি। কেন্দ্রীয় সংসদীয় মন্ত্রী প্রহলাদ যযাশী এক ধাপ এগিয়ে দাবি করেছিলেন, আসলে ভারতীয় ভ্যাকসিনে ওঁদের কোনও ভরসা নেই। কংগ্রেস এই নিয়ে কিছু বলুক, এমনটা দাবি উঠেছিল বিভিন্ন মহল থেকে।

বৃহস্পতিবার সাংবাদিকদের মুখােমুখি হয়ে কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজওয়ালা জানান, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে বলছি, আপনার জেনে রাখা উচিত সােনিয়া গান্ধি ভ্যাকসিন নিয়েছেন। ইতিমধ্যে কোভিশিল্ডের দু’টি ডােজ নিয়েছেন। রাহুল গান্ধি করােনায় আক্রান্ত হয়েছিলেন। এখন তিনি সেরে উঠেছেন ।


চিকিৎসকদের পরামর্শ মেনেই তিনি ভ্যাকসিন নেবেন। প্রিয়াঙ্কা গান্ধি প্রথম ডােজ নিয়েছেন, সময় এলে তিনিও দ্বিতীয় ডােজ নেবেন। এরপর কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে রণদীপ বলেন, এই সমস্ত অর্থহীন বিষয় নিয়ে মােদি সরকারের মাথা না ঘামালেও চলবে।

তার চেয়ে বরং প্রতিদিন আশি লক্ষ থেকে ১ কোটি নাগরিকদের টিকা দেওয়ার ব্যবস্থা করুন, যাতে করে চলতি বছরেও ৩১ ডিসেম্বরের মধ্যে ১০০ কোটি ভারতীয় কোভিড ভ্যাকসিন পেতে পারেন। আপনারা তাে করােনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছিলেন। দয়া করে এখন রাজধর্ম পালন করুন।