পেটে প্রচণ্ড ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি শরদ পাওয়ার, হবে অস্ত্রোপচার

শরদ পাওয়ার (File Photo: IANS)

অসুস্থ এনসিপি প্রধান শরদ পাওয়ার। রবিবার সন্ধ্যেবেলা পেটে ব্যথা অনুভব করায় তাকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানাে হয়। পাওয়ারের অসুস্থ হওয়ার খবরটি সােমবার জানিয়েছেন এনসিপি পার্টির নেতা নবাব মালিক।

তিনি জানিয়েছেন যে, আমাদের নেতা শরদ পাওয়ার সাহেব গতকাল সন্ধ্যা থেকে পেটে যন্ত্রণা অনুভব করেন। তড়িঘড়ি তাকে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর জানা গিয়েছে তার গলব্লাডারে সমস্যা। টুইটে জানান নওয়াব মালিক। বুধবার তার অস্ত্রোপচার হবে বলে জানানাে হয়েছে। আপাতত তাঁর সমস্ত কর্মসূচি বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। 

শরীরে সঠিকভাবে রক্ত চলাচল করা এবং জমাট না বাধার জন্য নিয়মিত ওষুধ খেতে হয় শরদ পাওয়ারকে। তবে এখন এই সংক্রান্ত ওষুধপত্র ও চিকিৎসা বন্ধ থাকবে কয়েকদিন। ৩১ মার্চ তাকে পুনরায় হাসপাতালে ভর্তি করানাে হবে। এন্ডােস্কোপি হবে, তারপর অস্ত্রোপচার হবে। তাই শরদ পাওয়ারের রাজনৈতিক সমস্ত কর্মসুচি আপাতত স্থগিত রাখা হয়েছে। 


আহমেদাবাদে অমিত শাহের সঙ্গে শরদ পাওয়ারের একান্ত বৈঠক রয়েছে, এমন জল্পনা চলছিল। যদিও কোনও পক্ষই এ ব্যাপারে স্পষ্ট করে কিছু জানায়নি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, সব কিছু খুলে বলা সম্ভব নয়। তেমনই এনসিপি’র তরফেও বৈঠকের জল্পনা উড়িয়ে দেওয়া হয়। জানানাে হয়, এমন কোনও সম্ভাবনাই নেই। 

অন্যদিকে তৃণমূলের হয়ে বাংলায় প্রচার করতে আসার কথা ছিল শরদ পাওয়ারের। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তার দীর্ঘদিনের সম্পর্ক। দুদিন ব্যাপী সেই প্রচার চলত বলে খবর। এই ৭২ ঘণ্টার বেশির ভাগটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে সময় দেওয়ার কথা ছিল পাওয়ারের। কিন্তু শারীরিক অসুস্থতার জন্য তিনি এখনও কোনও কর্মসূচিতেই থাকতে পারবেন না।