কৃষক আন্দোলন নিয়ে উদ্বিগ্ন রিহানা আন্দোলনকারীদের জঙ্গি বললেন কঙ্গনা

কঙ্গনা রানাওয়াত (File Photo: IANS)

বিগত দু’মাসের বেশি সময় ধরে দেশের প্রাণকেন্দ্রে হওয়া কৃষক আন্দোলন যে আন্তর্জাতিক মহলেও নজর কেড়েছে তার প্রমাণ মিলেছে। মার্কিন পপ তারকা রিহানা’র টুইটে গতকাল এই মার্কিন তারকা কৃষক আন্দোলনের সংবাদের একটি সংবাদের লিঙ্ক শেয়ার করে টুইটে প্রশ্ন তােলেন, এ ব্যাপারে কেউ কোনও কথা বলছেন না কেন? 

টুইটের জবাব দিয়েছেন বলিউডের বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তিনি রিহানার প্রশ্নের জবাবে বলেছেন, চুপ করে বসে থাকো। আমরা তােমাদের মতাে দেশকে বিক্রি করছি না। একই সঙ্গে তিনি কৃষকদের জঙ্গি আখ্যাও দিয়েছেন। 

মার্কিন পপ গায়িকা কৃষক আন্দোলন ও ইন্টারনেট সংযােগ বিচ্ছিন্ন করে দেওয়া নিয়ে একটি সংবাদ শেয়ার করে প্রশ্ন তােলেন। নিজের দশ কোটি ফলােয়ারের কাছে প্রশ্ন তােলেন, এ ব্যাপারে আপনারা কোনও কথা বলছেন না কেন? 


এরপরেই কঙ্গনা রানাওয়াত টুইট করেন। তিনি কড়া ভাষায় বলেন, কেউ কোনও কথা বলছেন না কারণ ওরা কৃষক নয়, ওরা জঙ্গি। দেশকে ভাগ করতে চাইছে যাতে এই ভেঙে পড়া দেশের ওপর সহজেই দখল নিয়ে নিতে পারে চিন। যাতে ভারতকে চিনা কলােনি তৈরি করতে পারে। ঠিক যেমন আমেরিকা করেছে। 

তবে এখানেই থামেননি কুইন খ্যাত অভিনেত্রী। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পপগায়িকাকে তিনি বােকা বলেও সম্বােধন করেন। টুইটে তিনি আরও যােগ করে বলেন, চুপ করে বসে থাকো। আমরা তােমাদের মতাে নিজের দেশকে বিক্রি করছি না। 

কঙ্গনার এই টুইটের পরেই সরব হয় নেটনাগরিকদের একাংশ। আন্তর্জাতিক তারকা ও দেশের কৃষকদের জঙ্গি বলে অপমান করার জন্য তারা কঙ্গনার সমালােচনা করতে শুরু করেন।