মোদিকে সম্মান করুন, হাউডি মোদির প্রাক্কালে বার্তা শশী থারুরের

কংগ্রেসের শীর্ষ নেতা শশী থারুর। (Photo: Shaukat Ahmed/IANS)

ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির হয়ে কথা বললেন কংগ্রেসের শীর্ষ নেতা শশী থারুর। হিউস্টনে মােদির ফ্ল্যাগশিপ ইভেন্ট ‘হাউডি মোদি’ প্রাক্কালে শশী বলেছেন, প্রধানমন্ত্রী যখন ভারতীয় প্রতিনিধি হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্র সফর করছেন, তখন তাঁকে শ্রদ্ধা করা উচিত।

পুনের অল ইন্ডিয়া প্রফেশনাল কংগ্রেসের একটি সেশনে বক্তব্য রাখতে গিয়ে শশী বলেন, বিদেশ সফরের সময় নরেন্দ্র মােদিকে শ্রদ্ধা করা উচিত। কারণ তখন তিনি দেশকে প্রতিনিধিত্ব করছেন। কিন্তু যখন তিনি ভারতে থাকবেন, তখন তাঁকে প্রশ্ন করার অধিকার আমাদের আছে।

এদিন তিনি কেন্দ্রের ভাষা নীতি সম্পর্কে বলেছেন, বিজেপি’র হিন্দু-হিন্দি-হিন্দুস্তান দেশের পক্ষে মারাত্মক। তিন ভাষা ফরমুলাতেই আমাদের থাকা উচিত। শুক্রবারও নরেন্দ্র মােদির প্রশংসা শােনা যায় কংগ্রেস সাংসদ শশী থারুরের মুখে।


হাউডি মোদি জনসভা নিয়ে সম্প্রতি প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধি। তবে একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর যােগ দেয়া নিয়ে থারুর বলেন, উনি দেশের প্রধানমন্ত্রী। আমাদের উচিত তাঁকে সম্মান দেয়া।

এর আগে শুক্রবার টুইটে শশী থারুর বলেছিলেন, বিরােধী সাংসদ হিসেবে আমার অধিকার আছে প্রধানমন্ত্রীর রাজনীতি, সিদ্ধান্তের সমালােচনা করার। তবে উনি যখন বিদেশ সফরে যাচ্ছেন, তখন উনি ভারতের প্রধানমন্ত্রী এবং আমাদের দেশের পতাকা বহন করছেন। আমি চাইব, আমার দেশের প্রধানমন্ত্রীর যে সম্মান প্রাপ্য, বিদেশে তাঁকে সেই সম্মান দেওয়া হােক।