তেজপালকে মুক্তি দেওয়ার অর্থ ধর্ষণের শিকার সকলের ওপর অবশ্যম্ভাবীভবে নেতিবাচক প্রভাব পড়া : তুষার মেহতা

তরুণ তেজপাল (File Photo: IANS)

ধর্ষণ ও যৌন স্তোর অভিযােগ থেকে তেলকা ম্যাগাজিনের প্রাক্তন সম্পাদক তরুণ তেজপালকে মুক্তি দেওয়ার নেতিবাচক প্রভাব নিয়ে কথা বলতে গিয়ে বােম্বে হাইকোর্টে রাজ্য সরকারের তরফে অতিরিক্ত সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান, তেহলকা ম্যাগাজিনের প্রাক্তন সম্পাদক তরুণ তেজপালকে ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযােগ থেকে মুক্তি দেওয়ার অর্থ যৌন হিংসার শিকার সকলের ওপর অবশ্যম্ভাবীভাবে নেতিবাচক প্রভাব পড়বে।

ধর্ষণের শিকার মহিলারা কোনও দিন নিজেদের ওপর অত্যাচারের ন্যায় বিচার চাইতে আদালতের দ্বারস্থ হবে না। গােয়ার একটি পাঁচতারা হােটেলের এলিভেটরের মধ্যে জুনিয়র সহকর্মীকে ধর্ষণ করার ঘটনায় অভিযুক্ত তেহলকা ম্যাগাজিনের প্রাক্তন সম্পাদক তরুণ তেজপাল।

মে মাসে গােয়ার ফাস্ট ট্র্যাক আদালত ৫৭ বছরের তেজপালকে ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযােগের পর্যাপ্ত তথ্য প্রমাণের অভাবে বেনিফিট অফ ডাউটে মুক্তি দিয়েছিল। তারপরই রাজ্য প্রশাসনের তরফে বােম্বে হাইকোর্টে ওই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে আবেদন করেছিল। ভারতীয় দন্ডবিধির ৩৪১ ধারা, ৩৪২ ধারা, ৩৫৪ ধারা, ৩৫৪ এ ধারা, ৩৫৪ বি ধারা, ৩৭৬ (২) এফ ধারা, ৩৭৬ (২) কে ধারায় তরুণ তেজপালের বিরুদ্ধে শুনানি করা হয়েছিল।