চিঠি লিখে জেটলি পত্নীকে সমবেদনা জ্ঞাপন রাহুল গান্ধি-সোনিয়া গান্ধির

(Photo: IANS)

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় প্রাক্তন অর্থমন্ত্রীকে শেষ বিদায় জানানাে হল। দলমত নির্বিশেষে নেতাগণ জনপ্রিয় নেতাকে শেষ বিদায় জানাতে হাজির ছিলেন। কংগ্রেস নেতা প্রয়াত অর্থমন্ত্রী জেটলির স্ত্রী সঙ্গীতা জেটলিকে চিঠি লিখে সমবেদনা জ্ঞাপন করেন। তিনি লেখেন, ‘চার দশকের বেশি সময় ধরে ভারতীয় রাজনীতিতে অরুণ জেটলির উজ্জ্বল উপস্থিতি ও গ্রহণযােগ্যতা ছিল। রাজনীতির দুনিয়ায় তিনি ছাপ রেখে গেছেন’।

তিনি বলেন, ‘সংসদের অধিবেশনে জেটলির বলিষ্ঠ ও দৃঢ় আওয়াজ প্রতিধ্বনিত হবে না। প্রতি মুহর্তে তাঁর উপস্থিতি মনে পড়বে’। তিনি বলেন, ‘আপনি ও পরিবারের সকলে একটা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন। কঠিন সময়ে মনকে শান্ত রাখার পাশাপাশি মনকে শক্ত রাখতে হবে, ভেঙে পড়লে চলবে না’।

কংগ্রেসের অন্তবর্তী সভাপতি সােনিয়া গান্ধিও জেটলি পত্নীকে চিঠি লিখে কঠিন সময়ে দুঃখ ভাগ করে নেন। তিনি প্রয়াত নেতার বাসভবনে গিয়ে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করার পাশাপাশি সঙ্গীতা জেটলিকে জড়িয়ে ধরে সাহস জোগানাের চেষ্টা করেন।


রাহুল গান্ধি টুইট করেও সমবেদনা জানিয়ে লিখেছিলেন, ‘দুঃখের খবর। পরিজন ও বন্ধুদের সমবেদনা জানাই’। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখােপাধ্যায় বলেন, তিনি একদিন আগে হাসপাতালে গিয়ে দেখা করে এসেছিলেন। কংগ্রেস নেতা শশী থারুর স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, দিল্লি বিশ্ববিদ্যালয়ে তিনি যখন পড়াশুনা শুরু করেন, তখন অরুণ জেটলি তাঁর সিনিয়র ছিলেন।