কংগ্রেস সভানেত্রী পদের জন্য আদর্শ বিকল্প প্রিয়াঙ্কাই, বললেন শত্রুঘ্ন সিনহা

প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা (Photo: IANS)

খুব খারাপ সময়রে মধ্যে দিয়ে যাচ্ছে জাতীয় কংগ্রেস। লােকসভা ভােটে পর্যুদস্ত হওয়ার পর যেন অস্তিত্বের সঙ্গে লড়াই করতে হচ্ছে এই দলটিকে। সভাপতির পদ থেকে রাহুল গান্ধি ইস্তফা দিয়েছেন বেশ কিছুদিন হল। কিন্তু তাঁর পরিবর্তে কে কংগ্রেসের মুখ হবেন, সেই নিয়ে এখনও ধন্দে কংগ্রেস নেতারাই।

অন্যদিকে প্রিয়াঙ্কা গান্ধি হিন্দি বলয়ের রাজনীতিতে নিজেকে ক্রমশ প্রাসঙ্গিক করে তুলছেন। সােনভদ্রের হত্যাকাণ্ডে নিহতদের পরিবারে পাশে থেকে ধরনায় বসে ভালােরকম ছাপ ফেলতে পেরেছেন তিনি। এই অবস্থায় রাহুলের বােনকেই এ কংগ্রেসের সভানেত্রীর পদে দেখতে চাইছেন বিজেপি ত্যাগী কংগ্রেস নেতা শত্রুঘ্ন সিনহা।

রাজীব তনয়া যেভাবে মাটি কামড়ে রাজনীতি করছেন, তাতে বেশ উচ্ছ্বসিত হয়েছেন পাটনাসাহিবের প্রাক্তন সাংসদ। ভূতপূর্ব প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির মুখের গঠনের পাশাপাশি কাজের ক্ষেত্রেও প্রিয়াঙ্কাকে দেখে ইন্দিরার কথাই মনে পড়ছে শটগান-এর। সেই কারণেই নির্দিধায় তিনি জানিয়েছেন, পরবর্তী কংগ্রেস সভাপতি হওয়ার জন্য যােগ্য বিকল্প এখন প্রিয়াঙ্কাই।


এদিন টুইটারে এই কথা লিখেছেন তিনি। তিনি লেখেন, গতকাল ও তার আগের দিন সােনভদ্র কাণ্ডের পর যে জনপ্রিয়, নির্ভীক ও সাহসী প্রিয়াঙ্কাকে দেখলাম। তা আমাকে গ্রেট ম্যাডাম গান্ধির (ইন্দিরা গান্ধি) কথা মনে করালাে। তিনিও নিজের সময় এভাবেই কাজ করতেন। প্রিয়াঙ্কাও করছেন।

প্রসঙ্গত লােকসভা ভােটের ফল প্রকাশের পর সভাপতির পদ ত্যাগ করেন রাহুল। কংগ্রেস নেতৃত্বকে তিনি সময় দিলেও এখনও পর্যন্ত নিজেদের পরবর্তী নেতা নেত্রী ঠিক করে উঠতে পারেনি। বিভিন্ন সূত্র মারফত দাবি করা হচ্ছিল, রাহুল চেয়েছেন যেন গান্ধি পরিবারের বাইরে কেউ যেন কংগ্রেসের সভাপতি হােন। ফলে দীর্ঘ কয়েক মাস ধরেই দেশের বিরােধী দলের সর্বোচ্চ পদ নিয়ে টালবাহানা চলছে।