পথ চলতে হোঁচট খাচ্ছেন পথচারীরা

শহরের বুক চিরে যাওয়া ওড়িশা ট্রাঙ্ক রোড সংক্ষেপে ওটি রোড সংস্কারের কাজ দীর্ঘদিন ধরে অসমাপ্ত হয়ে পড়ে রয়েছে।

ফলে দুর্ঘটনার সংখ্যা বাড়ছে। দুর্ঘটনা কমাতে ওটি রোডের কলেজ থেকে হাতিগলা পোল অব্দি বিভিন্ন জায়গায় স্পিডব্রেকার বসানো হয়েছে।

ইন্দা কালিমন্দিরের সামনে ফুটপাথের উপর পরপর তিনটি স্পিডব্রেকার বসানো হয়েছে। হাঁটতে গিয়ে সমস্যায় পড়ছেন পথচারীরা।


ফুটপাথে স্পিডব্রেকার প্রসঙ্গে পূর্ত দফতরের কার্যনির্বাহী বাস্তকার অতনু মাইতি বলেন, ‘ফুটপাথের উপর স্পিডব্রেকার থাকার কথা নয়। আমি খোঁজ নিচ্ছি।’

মঙ্গলবার ওটি রোড সংস্কারের কাজ দ্রুত শেষ করার দাবিতে সিপিএম কার্যনির্বাহী বাস্তুকারের কাছে স্মারকলিপি দেয়।নিউটাউন থেকে ইন্দামোড় অব্দি ডিভাইডার বসানো, রাস্তার দু’পাশে জায়গায় জায়গায় ফুটপাথ ও নালীর পুনর্নির্মাণ, রাস্তার দু’পাশে থাকা বৈদ্যুতিক খুঁটি ও ট্রান্সফরমারগুলিকে উপযুক্ত জায়গায় সরানো, রাস্তার দু’পাশে থাকা ৯২ জন হকার এবং এগারটি পুরনো বাড়ির পুনর্বাসন ও ক্ষতিপুরণের ব্যবস্থা করা,নয়ানজুলি পরিষ্কার ও দখলমুক্ত করে জলনিকাশীর ব্যবস্থা করার দাবি জানানো হয়।

কার্যনির্বাহী বাস্তুকার বলেন , ডিভাইডারের কাজ দ্রুত শুরু হবে। এদিনের স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন খড়গপুর শহর পূর্ব এরিয়া কমিটির সম্পাদক সবুজ ঘোড়াই,অসিত সরকার, কামরুজ্জামান প্রমুখ।

দু – তিনদিনের বৃষ্টিতে ওটি রোডে জলনিকাশীর ব্যবস্থা না থাকায় জল , কাদায় গা ঘিনঘিনে পরিস্থিতি খড়গপুর লোকাল থানার সামনে। মঙ্গলবার সকালে দেখা যায় শুয়োর চরে বেড়াচ্ছে থানার সামনের ওই জল জমা জায়গায়।